September 22, 2018

জাহাজ বিল্ডিংয়ের মালিকের স্ত্রী মমতাজের জামিন শুনানি হয়নি

ঢাকাঃ জঙ্গিদের বাড়ি ভাড়া দেয়ার আগে নাম-ঠিকানা যাচাই না করার দায়ে গ্রেফতার কল্যাণপুরের জাহাজ বিল্ডিংয়ের মালিকের স্ত্রী মমতাজ পারভীনের জামিন শুনানি করেননি আইনজীবী।

সোমবার তার জামিন শুনানির দিন ধার্য ছিল। আইনজীবী জামিন শুনানি করতে উপস্থিত না হওয়ায় ঢাকা মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিন আবেদনটি নথিভুক্ত করে রাখেন।

গত ৩০ জুলাই দুইদিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। ঢাকা মহানগর হাকিম নূর নাহার ইয়াসমিন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এদিন তার আইনজীবী ফরহাদ হোসেন লিয়ন জামিনের আবেদন করেন। আদালত জামিন শুনানির জন্য সোমবার দিন ধার্য করেন।

২৭ জুলাই তাকে ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেন এসআই বজলার রহমান। শুনানি শেষে বিচারক নূর নাহার ইয়াসমিন দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, গত ২৬ জুলাই ভোরে কল্যাণপুরে যৌথবাহিনীর অভিযানে সন্দেহভাজন ৯ জঙ্গি নিহত হয়। ওই দিনই জাহাজ বিল্ডিংয়ের মালিকের স্ত্রী মমতাজ পারভীনকে ৫৪ ধারায় গ্রেফতার করে পুলিশ।

Related posts