December 11, 2018

জার্মানিতে শপিংমলে সন্ত্রাসী হামলায় ন্যাপ‘র নিন্দা ও প্রতিবাদ

রিপন হোসেন,
ঢাকা থেকেঃ
জার্মানির দক্ষিন অহ্চলের মিউনিখের একটি শপিংমলে সন্ত্রাসী হামলায় ১০জন নিহত হবার ঘটনায় তীব্র নিন্দা-প্রতিবাদ ও গভীর শোক জানিয়েছেন ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

আজ শনিবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেছেন, শপিংমলে সন্ত্রাসী হামলা করে মানুষ হত্যা করার ঘটনা অমানবিকই ও কাপুরোষোচিত। বিশ্বব্যাপী এই ধরনের নির্মম ও পৈশাচিক হামলা সমগ্র বিশ্বকেই অস্থিতিশীল করে তুলছে। এই সকল ঘটনা প্রতিরোধ করতে না পারলে সারাবিশ্ব হুমকির মুখে পড়বে। হামলাকারীরা সন্ত্রাসী ও কাপুরুষ। তারা অন্যের স্বাধীন কর্মকান্ড ও বিশ্বশান্তিকে শ্রদ্ধা করে না। তাই তারা মানুষ হত্যার মত জঘন্য উল্লাসে মেতে ওঠে।

দুস্কৃতিকারীরা বিশ্ব শান্তি, মানবতা ও মানব জাতির শত্রু। এদের মধ্যে মানবিকতা ও মনুষ্যত্বের লেশমাত্র নেই। এরা সন্ত্রাসী হামলা ও মানুষ হত্যা করার পৈশাচিক খেলায় উন্মাদ হয়ে দেশে দেশে উন্নয়ন, অগ্রগতির পথে বাধার প্রাচীর সৃষ্টি করছে।

নেতৃদ্বয় সব ধরনের সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে এবং জার্মানীর মিউনিখ শহরে নিহতদের পরিবার পরিজন, জার্মান সরকার এবং সে দেশের নাগরিকদের প্রতি গভীর সহানুভূতি, সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করে বলেন, নিরীহ সাধারণ মানুষদের ওপর সন্ত্রাসী হামলায় আমরা হতবাক। আমরা আশা করছি এ ধরনের সন্ত্রাসী হামলা বন্ধ করার জন্য শান্তিকামী বিশ্ব সকল রাষ্ট্র ও সম্প্রদায় সমন্বিত পদক্ষেপ গ্রহণ করবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts