November 19, 2018

জামালপুরে বন্য হাতির আক্রমনে বাড়িঘর তছনছ!


আজিজুর রহমান ভূঞা,
ব্যুরো চীফ ময়মনসিংহঃ 
জামালপুর জেলার বকসীগঞ্জ উপজেলায় বন্য হাতির দল মঙ্গলবার গভীর রাতে(৯ আগষ্ট) আক্রমন করে ২৫ টি বাড়ি-ঘর তছনছ করে দিয়েছে। এ সময় হাতির আক্রমনে আহত হয়েছে এক গৃহবধূ।

মঙ্গলবার দিবাগত রাত ২ টার দিকে বকশীগঞ্জ উপজেলার কামালপুর ইউনিয়নের যদুরচর গ্রামে ভারত থেকে ৫০/৬০ টি বন্য হাতি যদুরচর গ্রামে আক্রমন চালিয়ে ২০/২৫ টি বাড়িঘর তছনছ করে। এ সময় বাধা দিতে গিয়ে ওই গ্রামের গোলাম মোস্তফার স্ত্রী রত্না খাতুন (২৭) মারাত্মক ভাবে আহত হয়। প্রথমে গুরুতর আহত গৃহবধূকে বকশীগঞ্জ হাসপাতালে পরবর্তীতে তার অবস্থার অবনতি ঘটলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে হাতির দলের সংঘবদ্ধ আক্রমনের হাত থেকে বাঁচতে এলাকার লোকজন আগুনের ফুলকি জলিয়ে ও বাঁশ হাতে হাতির দলকে তাড়া করলে দলটি পালিয়ে যায়।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আরও খবর………।।

শেরপুর জেলায় গৃহকর্মী হত্যার অভিযোগে গৃহকর্তী আটক

শেরপুর জেলার দূর্গা নারায়নপুর গ্রামে রুপা আক্তার (১৪) নামে এক গৃহকর্মীর রহস্যজনক মৃত্যু হয়েছে। পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে বাড়ির গৃহকর্তী সালমা জাহান সাথীকে আটক করেছে পুলিশ ।

এলাকাবাসি জানায়, দূর্গা নারায়নপুর গ্রামের প্রবাসী এস এম মমিনের স্ত্রী সালমা জাহান সাথী প্রায় দেড় বছর আগে শ্রীবর্দী উপজেলার পূর্ব ঝিনিয়া গ্রামের সোবহান মিয়ার শিশু কন্যা রুপাকে গৃহকর্মী হিসেবে কাজে নেয়। তার পর থেকে ওই গহকর্তী শিশুটিকে নির্যাতন চালিয়ে আসছে।

মঙ্গলবার রুপাকে নির্যাতন চালিয়ে হত্যা করে ঘরের আড়ার সাথে ঝুলিয়ে রাখে। এলাকায় বিষয়টি জানাজানি হওয়ায় এলাকাবাসী গৃহকর্তীকে আটক করে পুলিশে খবর পাঠায়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার এবং গৃহকর্তীকে আটক করে থানায় নিযে যায়।

ইতোপূর্বে ওই গৃহকর্তী আরো একজন গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে গ্রেফতার হয়েছিলেন। পরে টাকার বিনিময়ে বিষয়টি আপোষ মিমাংসা হয়।

রুপার মা মিনারা বেগম বলেন ,গত ঈদে আমার মেয়ে বাড়ি এসে নির্যাতনের কথা বললেও জোর করে পাঠিয়েছিলাম। আমি আমার মেয়ে হত্যার বিচার চাই।

এই মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার এস আই শহীদুজ্জামান বলেন,লাশের সুরতহাল রেকর্ড করা হয়েছে। ফাঁসিতে ঝুলে আত্নহত্যার কোন আলামত পাওয়া যায়নি। ময়নাতদন্তের রিপোর্ট এলে মূল রহস্য বেরিয়ে আসবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts