September 25, 2018

জানুয়ারী-ফেব্রুয়ারী ছিল ফতুল্লাবাসীর জন্য আতংকের

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ  জানুয়ারী ও ফেব্রুয়ারী মাসটি নারায়ণগঞ্জের ফতুল্লাবাসীর জন্য আতংকের মাসে পরিণত হয়েছিল। গত এক মাসে ফতুল্লায় ঘটেছে শিশু অপহরণ, গণধর্ষন, নারী হত্যা, গুলি করে টাকা ছিনতাইয়ের মত একাধিক ঘটনা। এতে পুরো জানুয়ারী মাসটিই ছিলো ফতুল্লাবাসীর জন্য একটি আতংকের মাস। তার পরের ফেব্রুয়ারী মাসটিতেও প্রকাশ্যে পিটিয়ে শ্রমিক হত্যা, ডিবি পুলিশের উপর মাদক ব্যবসায়ীদের ককটেল হামলা ও প্রকাশ্যে সন্ত্রাসীদের অস্ত্র প্রদর্শনে আতংক বিরাজ করছে। ফেব্রুয়ারিতে পরপর ৫টি লোমহর্ষক ঘটনা ঘটেছে।

অনুসন্ধানে জানাযায়, ১লা জানুয়ারী মাহমুদপুরে লিনজিন আবাসিক হোটেলে নিয়ে প্রেমের সম্পর্কে কলেজ ছাত্রীকে ধর্ষনের সময় মোবাইলে তার ভিডিও ধারন করে। একইদিন দেওভোগ এলাকায় শিশু সন্তানকে জিম্মি করে গৃহবধূকে ধর্ষনের সময় ভিডিও ধারন করা হয়। এঘটনায় ৭ জানুয়ারী পৃথক দুইটি মামলা দায়ের করা হয়।

৫ জানুয়ারী দুপুরে ফতুল্লার কাশীপুর দেওয়ান বাড়ি এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ-মুন্সীগঞ্জ সড়কে প্রিমিয়ার সিমেন্ট কোম্পানীর গাড়ি আটকে চালক সহ তিনজনকে গুলি করে সাড়ে ২৮ লাখ টাকা ছিনতাই করে পালিয়ে যায় ছিনতাইকারীরা।

১১ জানুয়ারী রাতে ইসদাইর এলাকায় এক স্কুল শিক্ষককে আটক করে নারী দিয়ে নগ্ন ভিডিও মোবাইলে ধারনের পর ব্ল্যাক মেইলিং করার সময় ৫জনকে গ্রেফতার করে পুলিশ। পরে নগ্ন ভিডিও ধারন করা মোবাইলটি গ্রেফতারকৃতদের কাছ থেকে পুলিশ উদ্ধার করেন।

১৪ জানুয়ারী নারয়ণগঞ্জ থেকে রংপুর সড়কে কর্ণফুলি, বুড়িগঙ্গা, প গড় ট্রাবেলস, নিউ তিশা, সোনারগা বাংলার, সোনিয়া ডিলাক্স, সপ্না-শান্ত পরিবহন চলাচলরত গাড়ি থামিয়ে ব্যাপক চাদাবাজী হত। পরে বাধ্য হয়ে বাস চালক ও হেলপাররা সোহাগ ওরফে মামুন নামে এক চাদাবাজকে আটক করে গনধোলাই দিয়ে পুলিশে দেয়।

১৫ জানুয়ারী রাত সাড়ে ১০টায় প বটি গুলশান রোড এলাকায় লেখাপড়ার খরচ যোগাতে সহদর দুই ভাই ব্যবসায়ী সহদর দুই ভাইকে ছুড়িকাঘাত করে টাকা ছিনতাইয়ের চেষ্টা করে। এসময় তাদের দুজনকে গণপিটুনী দিয়ে একটি পিস্তলসহ পুলিশের সোর্পদ করে এলাকাবাসী। ছিনতাইয়ের ওই ঘটনায় গ্রেপ্তার সহোদর হলো নাঈম আহমেদ (২২) ও সায়েম আহমেদ (১৭)। তারা প বটি গুলশান রোড এলাকার ডিম ব্যবসায়ী বরকত আলীর ছেলে। তাদের মধ্যে নাঈম ময়মনসিংহ জেলার পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের শেষ বর্ষের ছাত্র ও সায়েম নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র।

২৩ জানুয়ারী রাতে নারায়ণগঞ্জ সার্কিট হাউজের ভিআইপি কক্ষে বসে এক প্রতারক নিজেকে ডেপুটি সেক্রেটারী পরিচয় দিয়ে একটি মোবাইল শো-রুমের ১ লাখ ৮৯ হাজার টাকা মুল্যের ৫টি মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়।

একইদিন সাইনবোর্ড ও পাগলা আলীগঞ্জ এলাকায় বেটারী চালিত ইজিবাইকের লাইন দখলে নিতে সরকারী দলের দুই গ্রুপে মধ্যে উত্তেজনা দেখা দেয়।

একইদিন সৎ মাকে যৌন হয়রানীর অভিযোগে পাগলা নুর বাগের কুসুমবাগ এলাকা থেকে শাহিন আহমেদ নামে এক যুবককে গ্রেপ্তার করে পুলিশ।

২৪ জানুয়ারী ভোরে ফতুল্লার চানমারী এলাকায় জেলা প্রশাসক ও পুলিশ সুপার কার্যালয়ের সামনে মাদকের বড় চালান খালাশের সময় ১৫’শ বোতল ফেনসিডিলসহ দুইজনকে গ্রেপ্তার করে পুলিশ।

২৪ জানুয়ারী রাতে ভুইগড় পশ্চিমপাড়া এলাকায় আশু মিয়ার বাড়িতে গার্মেন্টকর্মী নাজমা তার স্বামীকে পরোকীয়া প্রেমে বাধা দেয়। এতে স্বামী নূর নবী শ্বাসরোধ করে নাজমাকে হত্যা করে পালিয়ে যায়। পরে গ্রেফতার হয়ে আদালতে দোষস্বীকার করে জবানবন্দি দেয় নূর নবী।
২৮ জানুয়ারি দুপুরে মাত্র ৫০০ টাকার জন্য এক রিকশা চালকের শিশু কন্যা মীমকে অপর এক রিকশা চালক অপহরণ করে। পরে পুলিশ গিয়ে পাবনার সুজানগর থেকে শিশুটিকে উদ্ধার ও অপহরণকারীকে আটক করে।

একইদিন দুপুরে ফতুল্লা খান সাহেব ওসমান আলী ষ্টেডিয়ামের কাছে লিংক রোডে বিআরটিসির এসি বাস থামিয়ে ডিবি কটি পরিহিত ৪জন বাসে উঠে শাহ আলম নামে এক সিঙ্গাপুর প্রবাসীসহ ২জনকে নামিয়ে মাইক্রোতে উঠিয়ে নিয়ে সাড়ে ১০ লাখ টাকা লুটে নেয়।

২৯ জানুয়ারী সকালে ফতুল্লার পূর্ব আলীগঞ্জ এলাকায় মোবাইল ফোনের রং নাম্বারে প্রেমে পড়ে ৮০ লাখ টাকা মূল্যের জমির দলিল ৬ লাখ টাকা ২৫ ভরি স্বর্ণালংকার নিয়ে সৌদি আরব প্রবাসীর স্ত্রী সানজিদা ইয়াসমিন ইলা (২৬) পরোকীয়া প্রেমিকের হাত ধরে পালিয়ে যায়।

১ ফেব্রুয়ারী রাত ৯টায় কারখানা ছুটির পর বাড়ি ফেরার পথে কুতুবপুর বৌবাজার এলাকায় এক নারী শ্রমিক ছুড়ির ভয় দেখিয়ে গণধর্ষন করা হয়। এঘটনায় শাকিল আহমেদ নামে এক বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ।

৪ ফেব্রুয়ারী রাতে পাগলা রসুলপুর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে অস্ত্র প্রদার্শনের সময় পুলিশ পিস্তল গুলি ও এক হাজার পিছ ইয়াবাসহ ইয়াছিন মোল্লা, বাবলু ও শান্ত নামে মীরু বাহীনির তিন সন্ত্রাসীকে গ্রেফতার করে। পরে তাদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা হয়েছে। মামলা তিনটির মধ্যে পুলিশ বাদী হয়ে অস্ত্র ও মাদক আইনে ২টি ও এক ব্যবসায়ী বাদী হয়ে দ্রুত বিচার আইনে পিতা-পুত্রসহ ৭জনের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেন।

৯ ফেব্রুয়ারী রাতে পাগলা শাহী বাজার এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে লোড আনলোড শ্রমিক সংগঠনের একটি অফিস ভাংচুর করে সন্ত্রাসী খোকন। এরআগে ওই অফিসে শ্রমিকদের উপর মধ্যযুগীয় কায়দায় বর্বর নির্যাতন চালিয়েছে ওই সন্ত্রাসী। হাতুড়ি দিয়ে পিটিয়ে শ্রমিকদের শরীরের বিভিন্ন স্থান রক্তাক্ত জখম করেছে। এঘটনায় সংগঠনের সাধারণ সম্পাদক আলী আকবর থানায় অভিযোগ দায়ের করেন।

১১ ফেব্রুয়ারী রাতে হাজীগঞ্জ এলাকায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপর মাদক ব্যবসায়ীরা ককটেল হামলা চালায়। ওই সময় পুলিশ ৬জনকে আটক করে তাদের কাছ থেকে ৫০ বোতল ফেনসিডিল, ৪টি তাজা ককটেল, ৬শ পিছ ইয়াবা, ইয়াবা সেবনের ৪টি ফুয়েল, দুটি গ্যাস লাইট ও মাদক বিক্রির ২০ হাজার ৮১ টাকা উদ্ধার করেছে।

১০ ফেব্রুয়ারী দুপুরে শাহীবাজার চিতাশাল এলাকায় পুলিশের সামনে শাহজাহান নামে এক শ্রমিককে প্রকাশ্যে পিটিয়ে গুরুতর আহত করে সন্ত্রাসীরা। ৬দিন পর হাসপাতালে ওই শ্রমিকের মৃত্যু হয়। এঘটনায় জড়িত আসামী সন্ত্রাসী খোকনের নাম বাদ দিয়ে ৫জনের নামে মামলা নিয়েছে পুলিশ। এনিয়ে ফতুল্লায় ব্যাপক সমালোচনার ঝড় উঠে।

২২ ফেব্রুয়ারী রাত ৮টায় ফতুল্লার বিসিক শিল্প নগরীতে নির্মাণাধীন ফায়ার স্টেশনের পাশের একটি ডোবা থেকে নিখোঁজের ১৪দিন পর মাইরুন নেছা নামে সাড়ে ৪ বছর বয়সের এক শিশু লাশ উদ্ধার করে পুলিশ।

২৩ ফেব্রুয়ারী রাত ৯টায় ভুইগড় ক্যানেলপাড় এলাকার একটি কালভার্টের ভিতর থেকে নিখোজের ১৫দিন পর হান্নান (৫৫) নামে এক ব্যক্তির লাশটি উদ্ধার করে পুলিশ। সে ফতুল্লার ভুইগড় পশ্চিমপাড়া এলাকার আজিম মিয়ার ছোট ছেলে। পুলিশ জানান, হান্নানের বিরুদ্ধে মাদক সেবনের অভিযোগ রয়েছে।

২৬ ফেব্রুয়ারী ফতুল্লার বক্তাবলী এলাকায় বুড়িগঙ্গা নদী থেকে ভাসমান অবস্থায় গেঞ্জি ও লুঙ্গি পড়নে অজ্ঞাত এক ব্যক্তির গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৫ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts