September 19, 2018

জাদুঘরের ২ কর্মকর্তাকে পেটালেন ‘এমপি’

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সামনেই তার লোকজন পিটিয়ে আহত করেছে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের দুই কর্মকর্তাকে।

রোববার সকালে সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারু শিল্প ফাউন্ডেশনের বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা জানাতে গিয়ে এ হামলা চালানো হয়।

আহতরা হলেন- বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল হোসাইন ও ডিসপ্লে অফিসার আজাদ সরকার।

বাংলাদেশে লোক ও কারু শিল্প ফাউন্ডেশনের মাসব্যাপী লোক ও কারুশিল্প মেলা বন্ধ রাখারও নির্দেশ দিয়েছেন লিয়াকত হোসেন খোকা এমপি।

আহত ডিসপ্লে অফিসার আজাদ সরকার জানান, সকালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে উপজেলার বাংলাদেশ লোক ও কারু শিল্প ফাউন্ডেশনের বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা জানাতে আসেন এমপি লিয়াকত হোসেন খোকা ও তার লোকজন। তারা এসময় অতর্কিতভাবে ফাউন্ডেশনের ভেতরে প্রবেশ করেন। এরপর পরিচালকের নাম ধরে ডাকাডাকি করে তার বিরুদ্ধে বিভিন্ন অরুচিপূর্ণ গালিগালাজ করেন। ওই সময় পরিচালক উপস্থিত না থাকায় বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের উপ-পরিচালক রবিউল হোসাইন ও ডিসপ্লে অফিসার আজাদ সরকারকে গালিগালাজ করে এমপির সামনেই তার লোকজন কিলঘুষি মেরে আহত করেন।

ঘটনার সময় এমপি লিয়াকত হোসেন খোকা আহতদের উদ্দেশ্যে বলেন, ‘তর পরিচালক আমাকে না জানিয়ে মেলার আয়োজন করেছে। তার কতো বড় সাহস! আমি দেখে নেবো সে কীভাবে মেলা চালায়। একথা বলে হুমকি দিয়ে তার সমর্থকদের নিয়ে স্থান ত্যাগ করেন।

তবে আজাদ সরকারের বক্তব্যে ভিন্নমত পোষণ করেন এমপি লিয়াকত হোসেন খোকা। মেলা বন্ধের নির্দেশ দেয়ার বিষয় অস্বীকার করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সবাই বঙ্গবন্ধুর ভাস্কর্যে ফুল দেয়। আমরাও ফুল দিতে গিয়ে কর্তৃপক্ষের কোনো দেখিনি। এমনকি কোনো ধরনের আয়োজনও করেনি। একটি মাইকও লাগানো হয়নি। এতে আমি দুঃখ প্রকাশ করেছি।

ফাউন্ডেশনের ডিসপ্লে কর্মকর্তাকে মারধরের বিষয়ে জানতে চাইলে এমপি বলেন, ‘ওই স্থান থেকে বেরিয়ে আসার সময় পিছন থেকে দেখি আমাদের লোক একজনের সাথে বেয়াদবি করেছে। পরে আমি নিজেই বিচার করে দু’জনের মধ্যে মিমাংসা করে দিয়েছি।

এ ব্যাপারে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

প্রসঙ্গত, আগামী ১৪ জানুয়ারি সোনারগাঁওয়ে শুরু হচ্ছে লোক কারুশিল্পী মেলা ও লোকজ উৎসব। এমপি লিয়াকত হোসেন খোকার সমর্থকদের অভিযোগ, মেলার আয়োজনের আগে এমপিকে অবগত করা হয়নি। সোনারগাঁও কারুশিল্প জাদুঘরটি সাংস্কৃতিক মন্ত্রণালয় থেকে পরিচালিত হওয়ায় স্থানীয় এমপিকে অবগত করার যৌক্তিকতা ছিল না বলে দাবি করেন কর্মকর্তারা। এ কারণে আয়োজকরা তাকে বিষয়টি জানাননি। রোববার সকালে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ শেষে এ কারণে এমপি খোকা আর তার লোকজন প্রশাসনিক কার্যালয়ে ঢুকে ফাউন্ডেশনের পরিচালক কবি রবীন্দ্র গোপকে খুঁজতে হৈ চৈ শুরু করেন।বাংলামেইল

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts