November 20, 2018

‘জাদুকরী’ কিছু একটাই প্রত্যাশা রোনালদোর

স্পোর্টস ডেস্কঃ  গতবারের মতো এবারও একটিও শিরোপা জিততে না পারার হতাশা নিয়ে মৌসুম শেষ করার আশঙ্কা ভর করেছে রিয়াল মাদ্রিদ শিবিরে। নিষেধাজ্ঞা পাওয়া খেলোয়াড়কে মাঠে নামানোর দায়ে শুরুতেই বিদায় নিতে হয়েছিল কোপা দেল রে থেকে। লা লিগার শিরোপা জয়ের দৌড়েও তারা পিছিয়ে পড়েছে বেশ খানিকটা। এখন আশার বাতি হয়ে সামনে আছে ইউরোপসেরার লড়াই, চ্যাম্পিয়নস লিগ।

কিন্তু সেখানেও খুব বেশি স্বস্তিতে নেই রিয়াল। জার্মান ক্লাব ভল্ফসবুর্গের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ২-০ গোলে হেরে বেশ বিপাকেই পড়েছেন রিয়ালের তারকা ফুটবলাররা। এখন নিজেদের মাঠে দ্বিতীয় লেগের ম্যাচে মাঠে নামার আগে ‘জাদুকরী’ কিছু একটাই প্রত্যাশা করছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

ভল্ফসবুর্গের মাঠে প্রথম লেগের ম্যাচে ২-০ গোলে হেরে যাওয়ায় দ্বিতীয় লেগে অন্তত ৩-০ ব্যবধানে জিততে হবে রিয়ালকে। আর ভল্ফসবুর্গ যদি রিয়ালের জালে একবার বল জড়িয়ে দেয়, তাহলে রিয়ালকে জিততে হবে ৪-১ গোলের ব্যবধানে। ৩-১ গোলে জিতলেও বিদায় নিতে হবে রিয়ালকে। কারণ প্রতিপক্ষের মাঠে গোল (অ্যাওয়ে গোল) করার সুবিধা থাকবে ভল্ফসবুর্গের কাছে। রিয়াল মাদ্রিদের কাজটা যে সত্যিই খুব কঠিন, তা বলার অপেক্ষা রাখে না। তবে রোনালদো আশাবাদী হচ্ছেন খেলাটা নিজেদের মাঠে হচ্ছে বলে। স্যান্টিয়াগো বার্নাব্যুতে রিয়ালের দর্শকরাও যে থাকবেন দ্বাদশ খেলোয়াড় হিসেবে। রোনালদোর আশা, জাদুকরী এক রাতেরই সাক্ষী হবেন রিয়াল সমর্থকরা। এএস পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘আশা করছি, সমর্থকরা বার্নাব্যু স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ করে ফেলবেন আর আমাদের সমর্থন করবেন। কারণ, এটা সত্যিই আমাদের উজ্জীবিত করবে। আশা করছি, এটা হবে একটা জাদুকরী রাত। দলের সবাই খুব আত্মবিশ্বাসী। কোচও আমাদের নিয়ে আত্মবিশ্বাসী। আর আমাদের সমর্থকরাও তাই। মঙ্গলবার অবশ্যই হবে একটা জাদুকরী রাত।’

রোনালদো যেমন তাকিয়ে আছেন দর্শক সমর্থনের দিকে, তেমনি রিয়ালের সমর্থকরাও নিশ্চিতভাবেই তাকিয়ে থাকবেন রোনালদোর দিকে। ভল্ফসবুর্গকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে জায়গা করে নেওয়ার জন্য জ্বলে উঠতে হবে এই পর্তুগিজ তারকাকে। এবারের মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ—দুটোতেই সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে আছে রোনালদোর নাম। সব মিলিয়ে ৪১ ম্যাচে তিনি করেছেন ৪৩ গোল। পাশাপাশি সতীর্থদের দিয়েও করিয়েছেন ১৫টি গোল।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১২ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts