November 14, 2018

জাতীয় শোক দিবস পালন করেছে লেবানন আ’লীগ একাংশ

Untitled-1

বাবু সাহা,লেবাননঃ লেবাননের লাইলাকিতে ২৭শে আগষ্ট রোজ রবিবার বিকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২-তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস এবং ২১শে আগষ্ট এর গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল এর আয়োজন করে বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার একাংশ।যুগ্ম আহব্বায়ক মোশারফ হোসেন রাব্বানীর সঞ্চালনায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামীলীগ লেবানন শাখার একাংশের প্রধান আহব্বায়ক গাউস সিকদার।

প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব সায়েম আহমেদ।বক্তব্য রাখেন, প্রধান আহব্বায়ক গাউস সিকদার, বীর মুক্তিযোদ্ধা আলী আশরাফ ভূঁইয়া, একাংশের সভাপতি আলী আকবর মোল্লা, প্রতিষ্ঠাতা সদস্য ইস্কান্দর আলী মোল্লা, শেখ ফরিদ ভূঁইয়া, মিজান মোল্লা, জুলহাস মিয়া, কাউসার আলম জনি, বোরহান মিয়া, আনোয়ার চৌকদার, নুরুল ইসলাম, সিরাজ মাহমুদ, বাবুল শেখ, সোহেল মিয়া, মোশারফ হোসেন মোহন, সুজাত মিয়া, জবরুল ইসলাম, মহসিন মৃধা, আলী আশফাক কাজল, জাহাঙ্গীর আলম, মোস্তফা কামাল, মহিদুল ইসলাম, ওসমান আলী, হাজী আলাউদ্দিন, ইকবাল হোসেন জয় সহ আওয়ামীলীগ লেবানন শাখার দুই অংশের অন্যান্য নেতৃবৃন্দ।

বাংলাদেশ থেকে টেলি কনফারেন্স এর মাধ্যমে বক্তব্য দেন, বাংলাদেশ আওয়ামীলীগ উপ কমিটির সাবেক সহ সম্পাদক আলহাজ্ব ব্যারিষ্টার জাকির আহম্মেদ।

প্রধান অতিথি সায়েম আহম্মেদ বক্তব্যের প্রারম্ভেই গভীর শোক ও শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধুকে স্মরণ করে শোক প্রকাশ করেন।তিনি বলেন, বৈরুত দূতাবাস একটি সরকারী প্রতিষ্ঠান।আপনারা অনুগ্রহ করে এই পবিত্র প্রতিষ্ঠানকে বিতর্কিত করবেন না।

আলোচনা সভায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ লেবানন শাখার নেতৃবৃন্দ সহ অসংখ্য মুজিব সৈনিক উপস্থিত ছিলেন।

অনুষ্টানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। সর্বশেষে মহান আল্লাহর দরবারে জাতির জনকের রূহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত  করা হয়।

Related posts