November 15, 2018

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪ পাচ্ছেন যারা

538

বেশকিছুদিন ধরেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে চলছে নানা কানাঘুষা। ইতোমধ্যেই ঠিক হয়ে গেছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারের চূড়ান্ত খসড়া। সব ঠিক থাকলে আগামী সপ্তাহেই আসবে আনুষ্ঠানিক ঘোষণা। এমনটাই জানা গেছে তথ্যমন্ত্রণালয় সূত্রে।

জানা যায়, তবে এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বেশিরভাগ জায়গাজুড়েই আছে তরুণদের নাম। মুরাদ পারভেজ পরিচালিত বৃহন্নলা পাচ্ছে সেরা ছবি’র পুরস্কার। সেরা পরিচালক হিসেবে নির্চিত হয়েছেন ‘মেঘমল্লার’-এর পরিচালক জাহিদুর রহমান অঞ্জন।

অপরদিকে ‘এক কাপ চা’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কারটি ঘরে তুলছেন ফেরদৌস।সেরা অভিনেত্রীর পুরস্কারটি দেওয়া হচ্ছে যৌথভাবে। এটি পাচ্ছেন আরিফা পারভিন মৌসুমী ও বিদ্যা সিনহা সাহা মিম। মৌসুমী পাচ্ছেন ‘তাঁরকাটা ছবির জন্য, আর মিম পাচ্ছেন ‘জোনাকীর আলো ছবিতে অভিনয় করে।

সেরা গায়কের পুরস্কারটা প্রথমবারের মতো ঘরে তুলবেন কিংবদন্তী সঙ্গীত তারকা জেমস। ‘দেশা দ্য লিডার’ ছবিতে তার গাওয়া ‘পতাকাটা খামচাতে কখনো আসে যদি শকুন আর হায়েনার দল’ গানটির জন্য এই পুরস্কার পাচ্ছেন তিনি।

অপরদিকে মমতাজ পাচ্ছেন সেরা গায়িকা পুরস্কার। মাসুদ পথিক পরিচালিত ‘নেকাব্বরের মহাপ্রয়াণ’ ছবিতে তাঁর গাওয়া ‘নিশি পক্ষী’ গানের জন্য পাচ্ছেন এই পুরস্কার।

একনজরে অন্যান্য পুরস্কার:

সেরা সংগীত পরিচালক-ড. সাইম রানা।

সেরা খলনায়ক-তারিক আনাম খান।(দেশা দ্য লিডার)।

সেরা কৌতুক অভিনেতা- মিশা সওদাগর (অল্প অল্প প্রেমের গল্প)

সেরা পার্শ্ব-অভিনেতা ড. এজাজ (তারকাঁটা)।

সেরা পার্শ্ব-অভিনেত্রী: চিত্রলেখা গুহ (জোনাকির আলো)

সৈয়দ হাসান ইমাম ও রাণী সরকার যৌথভাবে পাচ্ছেন আজীবন সম্মাননাপ্রিয়

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts