September 23, 2018

জাতিসংঘে উগ্রবাদ-এর বিরুদ্ধে বাংলাদেশ স্বরাষ্ট্রমন্ত্রীর প্রত্যয় ব্যক্ত

44

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতাঃ  জাতিসংঘের মহাসচিব বান কি মুনর্ গত ১৫ জানুয়ারি,সকালে জাতিসংঘে উগ্রবাদ মোকাবেলার জন্য একটি রূপরেখা চষধহ ড়ভ অপঃরড়হ উপস্থাপন করেন। এই অতি গুরুত্বপূর্ণ সেশনে ১৯৩টি সদস্য দেশের উপস্থিতিতে জাতিসংঘের ঞৎঁংঃববংযরঢ় পড়ঁহপরষ কানায় কানায় পূর্ণ ছিল।

বাংলাদেশের পক্ষে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী উগ্রবাদ এর বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের “তবৎড় ঃড়ষবৎধহপব” নীতি তুলে ধরেন। উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭০তম জাতিসংঘের সাধারণ অধিবেশনে যুক্তরাষ্ট্র কর্তৃক আয়োজিত ঈড়ঁহঃবৎরহম ঠরড়ষবহঃ ঊীঃৎবসরংস (ঈঠঊ) এর অধিবেশনে যোগ দেন।

মহিলা সম্প্রদায়, সুশীল সমাজ, ধর্মীয় নের্তৃবৃন্দ, স্থানীয় নের্তৃবৃন্দ, তৃণমূল সদস্য এবং মিডিয়ার সামগ্রীক সহযোগীতা ও অংশগ্রহণের মাধ্যমে সহিংসতা রোধে বাংলাদেশ কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ তুলে ধরেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আ লিক ও আন্তর্জাতিক পর্যায়ে ঊীঃৎবসরংস এবং ঞবৎৎড়ৎরংস মোকাবেলায় বাংলাদেশের সর্বাত্নক সহযোগিতার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। উল্লেখ্য মেক্সিকোতে এবং নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে মেশিন রিডেবল পাসপোর্ট (গজচ) ও মেশিন রিডেবল ভিসা (গজঠ) কার্যক্রম উদ্বোধন শেষে বাংলাদেশে ফেরার পথে তিনি উক্ত অনুষ্ঠানে যোগদান করেছেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts