September 24, 2018

জাতির জন্য যা কিছু মহান অর্জন তার সবগুলোই আ.লীগের নেতৃত্বে – মমতাজ

তাহানুল মারুফ,
বগুড়া থেকেঃ
বগুড়া জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন বলেন, জাতির জন্য যা কিছু মহান অর্জন তার সবগুলোই হয়েছে আওয়ামীলীগের নেতৃত্বে।

বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা পেয়েছি স্বাধীন রাষ্ট্র আর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ। দক্ষিণ পূর্ব এশিয়ার সর্ববৃহৎ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। বাঙালী জাতির চরিত্রকে ধারণ করে ১৯৪৯ সালের ২৩ শে জুন এই সংগঠনের জন্ম।

ক্ষমতায় গিয়ে নয়, জনতার মাঝে জন্ম হয়েছে আওয়ামীলীগের। বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানেরা এই সংগঠনের নেতৃত্ব দিয়েছেন। অসাম্প্রদায়িক রাজনীতির ধারক ও বাহক আওয়ামীলীগ। ভাষা আন্দোলন, ’৬৬ এর ছয় দফা, ’৬৯ এ গণ অভ্যুথান, সর্বোপরি মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধিন বাংলাদেশ উপহার দিয়েছিলো বাংলাদেশ আওয়ামীলীগ। ৬৬ বছরের রাজনৈতিক পথচলায় মাত্র ১৬ বছর ক্ষমতায় ছিল আওয়ামীলীগ। ক্ষমতায় যাওয়া অথবা ক্ষমতায় টিকে থাকা আওয়ামীলীগের উদ্দেশ্য নয়। বাঙালি জাতির অধিকার প্রতিষ্ঠায় ন্যায় সঙ্গত আন্দোলন গড়ে তোলা এবং জনগণের পাশে থাকাই আওয়ামীলীগের মুল উদ্দেশ্য। এই সংগঠনের নেতৃত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু আর এখন নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা।

তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আদলে ডিজিটাল বাংলাদেশ গড়ার কাজ সম্পন্ন হয়েছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিনত করার কাজ এগিয়ে চলেছে। শেখ হাসিনা ঘোষিত নির্বাচনী অঙ্গিকার ও বাঙালি জাতির আশা আকাঙ্খা পূরনে সরকার প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। বাংলাদেশের মানুষের অর্থনৈতিক মুক্তি অর্জনে আওয়ামীলীগ কাজ করে যাচ্ছে।

বাংলাদেশের প্রতি ভালবাসা এবং দায়বদ্ধতা থেকেই আওয়ামীলীগ অতীতে যেমন মানুষের পাশে ছিল ভবিষ্যতেও থাকবে। বাংলাদেশ কোন পথে এগিয়ে যাবে তা ঠিক করবে বাংলাদেশের জনগণ। কোন পরাজিত শক্তির কথায় বাংলাদেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা বাঙালি জাতি মেনে নেবে না। বর্তমান সরকারের উন্নয়নমুলক কর্মকান্ড গতিশীল এবং বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধ ভুমিকা রাখার আহবান জানান তিনি। বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় দলীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামীলীগের ৬৭ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সমাবেশে সভাপতির বক্তব্যে কথাগুলো বলেন। এর আগে বেলা ১২ টায়  প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিশাল র‌্যালী শহর প্রদক্ষিণ করে।

সমাবেশে আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজনু, জেলা পরিষদ প্রশাসক ডা: মকবুল হোসেন, রাগেবুল আহসান রিপু, তোফাজ্জল হোসেন দুলু, প্রদীপ কুমার রায়, এড. আমানুল্লাহ, তপন চক্রবর্তি, শাহ আখতারুজ্জামান ডিউক, শেরিন আনোয়ার জর্জিস, অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু, এড. সাইফুল ইসলাম, আবুল কাশেম ফকির, অধ্যাপক রফিকুল ইসলাম, আসাদুর রহমান দুলু, এড.জাকির হোসেন নবাব, আবু সুফিয়ান সফিক, রুহুল মোমিন তারিক, আলমগীর বাদশা, মঞ্জুরুল হক মঞ্জু, শেখ শামীম, ওবায়দুল হাসান ববি, সাজেদুর রহমান শাহীন, আল রাজি জুয়েল, মাশরাফি হিরো, ডালিয়া নাসরিন রিক্তা, নাইমুর রাজ্জাক তিতাস, শহিদুল ইসলাম বাপ্পী, সনত কুমার সরকার, জিহাদ আল হাসান জুয়েল, আসলাম হোসেন, আতাউর রহমান আতা, বিশ্বজিত কুমার সাহা, শামীম হোসেন প্রমুখ।

এর আগে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, দলীয় কার্যালয়ে রক্ষিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ চার জাতীয় নেতার প্রতিকৃতিতে পু®পমাল্য অর্পন করা হয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২৩ জুন ২০১৬

Related posts