September 22, 2018

‘জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করা বর্তমান সরকারের চ্যালেঞ্জ’

103
আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি: বর্তমান সরকার জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে চ্যালেঞ্জ হাতে নিয়েছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে জননেত্রী শেখ হাসিনার এ চ্যালেঞ্জ ও স্বপ্ন পূরণে এ চ্যালেঞ্জকে সর্বাধিক গুরুত্ব দিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের বর্তমান পরিষদ ধারাবাহিক ভাবে উপবৃত্তি, হতদরিদ্র মেধাবি শিক্ষার্থীদের নগদ অর্থ অনুদান প্রদান, শিক্ষা খাতকে গুরুত্ব দিয়ে উন্নয়ন প্রকল্পে সিংহভাগ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নসহ বিশেষ করে শিক্ষক সমাজকে অধিকতর মর্যাদা দিয়ে কাজ করে যাচ্ছে।

এসময় তিনি শিক্ষক সমাজ, শিক্ষার্থী, শিক্ষার্থীর অভিভাবক ও সংশ্লিষ্টদের সমন্বয় করে পাহাড়ের শিক্ষা ব্যবস্থা অগ্রসর করে নিতে সকলের প্রতি উদার্থ আহবান জানিয়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, পাহাড়ে শিক্ষার গুণগতমান উন্নয়ন করায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্যতম চ্যালেঞ্জ।

কনিবার সকালে খাগড়াছড়ি অফিসার্স ক্লাব হলরুমে মাধ্যমিক বিদ্যালয়সমূহে পিবিএম কার্যক্রম জোরদারকরণের লক্ষ্যে মাঠ পর্যায়ে কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানগণের সমন্বয়ে অনুষ্ঠিতব্য কর্মশালায় প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

খাগড়াছড়ি জেলা শিক্ষা অফিসের আয়োজনে জেলা শিক্ষা কর্মকর্তা (ভা:) নির্মল কুমার চাকমার সভাপতিত্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন সেসিপের উপ-পরিচালক সিপন কুমার দাস। এছাড়া বিশেষ অতিথ’র বক্তব্য রাখেন খাগড়াছড়ি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আ.ন.ম নাজিম উদ্দিন, খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক শ্রীলা তালুকদার প্রমুখ।

এছাড়্ওা কর্মশালায় ঢাকা থেকে আগত পরিকল্পনা ও উন্নয়ন উইং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারি অধ্যাপিকা দিলরোবা আক্তার ও আয়েশা সিদ্দিকা মৌসুমি, পিবিএম কার্যক্রম বাস্তবায়নের লক্ষে উপকরণ সমূহের পরিচিতি তুলে ধরে পিবিএম কার্যক্রম বাস্তবায়নের লক্ষে উপকরণ সমূহের ব্যবহার নিশ্চিতকরণ ও রংধং (রহংঃরঃঁঃরড়হধষ ংবষভ ধংংবংংসবহঃ ংঁসসধৎু) সঠিকভাবে পূরণের বিষয়সহ বিদ্যালয় পরিদর্শন নিয়ে প্রধান শিক্ষকদের সাথে মত বিনিময় করেন। অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ইসমাইল।
104
খাগড়াছড়িতে কিউ কম্পিউটার টেনিং ইন্সটিটিউট ’র ১৫ তম বর্ষপূতি ও সদনপত্র বিতরণ
আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে কিউ কম্পিউটার টেনিং ইন্সটিটিউট এর ১৫ তম বর্ষপূতি ও সদনপত্র বিতরণ শনিবার সকালে অনুষ্ঠিত হয়েছে। খাগড়াছড়ি শিল্পকলা একাডেমীতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।
এসময় তিনি কংজরী চৌধুরী বলেন, ‘২০২১ সালের মধ্যে প্রধানমন্ত্রী বাংলাদেশকে একটি ডিজিটাল দেশ হিসেবে রুপান্তরের যে ঘোষণা দিয়েছেন তা বাস্তবায়নে সকলকে আন্তরিকভাবে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শানে আলম, প্রেসক্লাব সভাপতি জীতেন বড়–য়া ও দৈনিক অরণ্য বার্তা সম্পাদক সাংবাদিক চৌধুরী আতাউর রহমান রানা প্রমুখ। পরে কিউ কম্পিউটার টেনিং ইন্সটিটিউট হতে প্রশিক্ষপ্রাপ্ত ১’শ ৮৫ জন প্রশিক্ষার্থীর মাঝে সদনপত্র বিতরণ করেন অতিথিরা।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts