December 13, 2018

জাগপা সভাপতি শফিউল আলমের মৃত্যুতে বিএনপি নেতা আনিসুর রহমানের শোক প্রকাশ

123স্টাফ রিপোর্টার: জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধানের মৃত্যুতে সাবেক ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার শোক প্রকাশ করেছেন।
সাবেক এ ছাত্রনেতা তার স্মৃতিচারণ করতে গিয়ে বলেন জেলখানায় তার সাথে কয়েকবার কাছাকাছি থাকার সুযোগ হয়েছে আমার।তিনি ছিলে একজন সাচ্চা দেশপ্রেমী। দেশের জন্য অজন্ম লড়াই করেগেছেন এই বীর যোদ্ধা। তিনি স্বাধীনতা যুদ্ধে অস্ত্র হাতে জীবন বাজী রেখে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন আবার স্বাধীন দেশের উপর দিল্লীর নাকগলানোর বিরুদ্ধে কঠোর বিরোধিতা করেন।তিনি সব সময় একটা কথাই বলতেন সবাইকে, কারো গোলামী করার জন্য জীবন বাজীরেখে মহান মুক্তিযুদ্ধ করিনাই।আমাকে চোখবেধে যখন এই হায়না সরকার গ্রেফতার করে তখন তিনি বলেন খোকন কোন ত্যাগেই বিফলে যায়না, এখন তোমরা যুবক এই অবহেলিত মানুষের অধিকার আদায়ের শ্রেষ্ঠ সময়।
সাবেক এই নেতা আরো বলেন যে প্রধান ভাই এমন একজন ব্যক্তি তার সাথে একান্তভাবে কেউ না মিশলে তার সম্পার্কে ধারনা করা সম্ভব না।প্রধান ভাই খুবেই সাধারণ জীবনযাপন করতে পছন্দ করতেন।জেলখানা থাকাকালীন তিনি আসামীদের জন্য বানানো গমের আটার মোটা রুটি আর আসামী হিসেবে প্রাপ্য খাবার খেতেই সাচ্ছন্দ্যবোধ করতেন,তিনি বলতেন আমাদের হাজার হাজার দেশপ্রেমিক ভাই গণতান্ত্রিক আন্দোলন করে জেলখানায় কত কষ্ট করে তাদের রেখে আমি কিভাবে ভালো খাবার গ্রহণ করি বলো খোকন। সেই প্রধান ভাই আমাদের ছেড়ে পৃথিবীকে চিরবিদায় জানিয়ে চলে গেছেন না ফেরার দেশে।প্রধান ভাইর এই অসময় চলে যাওয়ায় আমরা এক দেশপ্রেমিক যোদ্ধাকে হারালাম।দেশ হারালো তার শ্রেষ্ঠ সন্তান। তার বিদেহী আত্নার রুহে মাগফেরাত কামনা করি,আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস দানকরুন।

Related posts