November 16, 2018

জাকারবার্গের অ্যাকাউন্ট হ্যাক


ইন্টারন্যাশনাল ডেস্কঃ  মার্ক জাকারবার্গ যিনি বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া সাইট চালান তিনি নিজেই কি হ্যাকিং থেকে নিরাপদ? ফেসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গের ইন্সটাগ্রাম, টুইটার, লিঙ্কডইন এবং পিন্টারেস্ট অ্যাকাউন্ট কিছুটা হ্যাকিং এর শিকার বলে জানা গেছে। ‘আওয়ারমাইন’ নামের হ্যাকারগ্রুপ নিজেদের এই হ্যাকিং এর জন্য দায়ি বলছে।

মার্ক জাকারবার্গ যিনি বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া সাইট চালান তিনি নিজেই কি হ্যাকিং থেকে নিরাপদ? ফেসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গের ইন্সটাগ্রাম, টুইটার, লিঙ্কডইন এবং পিন্টারেস্ট অ্যাকাউন্ট কিছুটা হ্যাকিং এর শিকার বলে জানা গেছে। ‘আওয়ারমাইন’ নামের হ্যাকারগ্রুপ নিজেদের এই হ্যাকিং এর জন্য দায়ি বলছে।

গ্রুপটি তাদের হ্যাকের জন্য বড়াই করে একটি টুইট করে যেখানে জাকারবার্গ কে ওই গ্রুপের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে। তারা লিখেছে, “Hey @finkd we got access to your Twitter & Instagram & Pinterest, we are just testing your security, please dm us.” তবে আপত্তিকর এই টুইট দ্রুত সরিয়ে নেয়া হয়। জাকারবার্গ ২০১২ সাল থেকে ওই টুইটার অ্যাকাউন্টে কোন টুইট করেননি। ডেভেলপার বেন হল হ্যাকড পিন্টারেস্ট পেজের একটি স্ক্রিনশট দিয়ে টুইট করেন। বেশ কিছু রিপোর্টে বলা হয়, ১১৭ মিলিয়ন লিঙ্কডইন ইউজার নেম এবং পাসওয়ার্ড চুরি করে ডার্ক ওয়েবে বিক্রিই এমন ব্রিচের কারণ।

তবে ফেসবুক মালিকানাধীন ইন্সটাগ্রামে জাকারবার্গের অ্যাকাউন্ট হ্যাক হয়েছে কিনা তা যাচাই করা সম্ভব নয়। জাকারবার্গের ওই অ্যাকাউন্টে এপর্যন্ত ৩০টি ইমেজ পোস্ট করা হয়েছে। এবং এখানে তার ৬ লাখের ও বেশি ফলোয়ার রয়েছে।

সুত্রঃ এনগ্যাজেট

Related posts