September 21, 2018

জলঢাকায় শিক্ষক ও শিক্ষার্থীদের কান ধরে প্রতিবাদ

মহিনুল ইসলাম সুজন,
নীলফামারী প্রতিনিধিঃ  নারায়ণগঞ্জের একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে মারধর ও কান ধরে ওঠবস করানোর ঘটনায় কান ধরে প্রতিবাদ জানিয়েছেন নীলফামারীর জলঢাকা উপজেলার কাজীরহাট পান্থপাড়া আদর্শ আলিম মাদ্রাসার সকল শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার(১৮মে) বেলা দুইটায় শিক্ষা প্রতিষ্ঠানের চত্বরে সারিবন্ধভাবে কান ধরে দাঁড়িয়ে এ ব্যতিক্রমী প্রতিবাদ কর্মসূচি পালন করেন তাঁরা।

ওই শিক্ষা প্রতিষ্ঠানের ভাইস প্রিন্সিপাল হেমায়েত আলমের নেতৃত্বে ১১ জন শিক্ষক ও আড়াইশত শিক্ষার্থী এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেয়।প্রায় আধা ঘণ্টা ধরে চলে এ কর্মসূচি। প্রতিবাদ কর্মসূচি শেষে সংক্ষিপ্ত সমাবেশে ওই শিক্ষা প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মর্তুজা বলেন, এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা সামাজিক মূল্যবোধের অবক্ষয়কে ত্বরান্বিত করে। আমরা মানবিক দায়িত্ববোধের জায়গা থেকে ওই শিক্ষকের প্রতি এভাবেই সহমর্মিতা জানিয়েছি।

তিনি জানান গত শুক্রবার নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক শ্যামল কান্তি ভক্তকে স্থানীয় সাংসদ  (জাতীয় পার্টি) এ কে এম সেলিম ওসমান আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতিতে মারধর ও কান ধরে ওঠবস করান।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৮ মে ২০১৬

Related posts