September 19, 2018

জর্ডান প্রবাসী মামুনের সফলতার গল্প

received_174373909951424
নিজেস্ব প্রতিনিধি,জর্ডান: নিষ্ঠা, একাগ্রতা আর উচ্চাকাঙ্ক্ষা থাকলে একজন সাধারণ শ্রমিকও যে সাফল্যের চূড়ায় উঠতে পারেন, তার উজ্জ্বল দৃষ্টান্ত জর্ডান প্রবাসী চাদপুরের মামুন। পরিবার-পরিজন ছেড়ে জন্মভূমি থেকে বহুদূরে দীর্ঘ বারো বছর ধরে কঠোর পরিশ্রম করে নিজেকে সফল একজন মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন মামুন।
চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার মকিমাবাদ গ্রামের মৃত্য আব্দুল খালেকের ছেলে মামুন ভাগ্য বদলের আশায় ২০০৬ সালে পাড়ি জমান জর্ডান । পেন্টিং ভিসায় জর্ডান যাওয়ার পর সেদেশের একটি ওয়ার্কসপ কোম্পানিতে মাসিক মাত্র ২৫০ দিনার বেতনে কাজ শুরু করেন তিনি। মামুন জানিয়েছেন, এ সময়টা তার জন্য খুবই কষ্টের ছিল। কারণ, প্রথম মাসের বেতন হাতে পাওয়ার পর তিনি কোনোভাবেই হিসাব মেলাতে পারছিলেন না। ওই টাকা দিয়ে তার নিজের চলাই মুশকিল হয়ে যাচ্ছিল। অন্যদিকে দেশের মাটিতে বাবা-মা, ভাই-বোন সবাই তাকিয়ে আছেন মামুনের দিকে। মামুনের কপালে চিন্তার ভাঁজ পড়ে। ২৫০ দিনারের মধ্যে নিজের জন্য খরচ করবেন কী, বাঁচাবেন কী আর দেশে পাঠাবেন কী।

মামুন জানান, তিনি যখন এ বিষয়টি নিয়ে দুশ্চিন্তায় দিশেহারা তখন তিনি নিজের মেধা সততার সাথে কাজে লাগিয়ে বিভিন্ন ব্যবসার সাথে জড়িত হন। মামুনের বিশ্বাস ছিল সে ব্যবসায় সফল হবে। ব্যবসার দক্ষতার দিকে মনোযোগ দেন মামুন। উপার্জন বাড়াতে সকালে-সন্ধ্যায় অন্য জায়গায় বাড়তি কাজও করতে শুরু করেন তিনি। এভাবে কাজ করে মাস শেষে এখন তার আয় ২০০০ ডলার।জর্ডান প্রবাসী মামুন জর্ডানস্থ বিভিন্ন বাংলাদেশি সামাজিক সংগঠনের সাথে জড়িত।প্রবাসী বাংলাদেশিদের যেকোন প্রয়োজনে সহযোগীতা করেন

Related posts