September 22, 2018

জর্ডানে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

জর্ডান প্রতিনিধি: জর্ডানে শুক্রবার ২ টায় ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান শাখার আয়োজনে
জর্ডানের রাজধানী আম্মানের ওহেদাতে এ আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান শাখার সম্মানিত সভাপতি জনাব আসাদুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাধারন সম্পাদক শ্যামল সরকার।

উক্ত আলোচনা সভায় টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও নির্বাহী সভাপতি এডভোকেট মশিউর মালেক। তিনি বলেন, দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে জর্ডান প্রবাসী সকল বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের মিলেমিশে কাজ করার আহবান জানান।
বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব আসাদুজ্জামান বলেন, মুজিব নগর সরকার যুদ্ধককালীন সময়ে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এবং স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র গঠনে বিভিন্ন দেশের সমর্থন আদায়ের জন্য কাজ করে।
আলোচনা সভায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক শ্যামল সরকার বলেন, বাংলাদেশে আইনগত সূচনা হয় এই মুজিবনগর বা তৎকালীন কুষ্টিয়া জেলার মেহেরপুর মহাকুমার বৈদ্যনাথতলা থেকে। তিনি বলেন, বাংলাদেশের মাটিতে বিদেশি সাংবাদিক ও বন্ধুদের উপস্থিতিতে সরকার গঠন বাংলার মুক্তিকামী জনগণকে যুদ্ধ করে বিজয় ছিনিয়ে আনতে অনুপ্রাণিত করে। এসময় অন্যান্য আলোচকগণ দিবসটির তাৎপর্য তুলে ধরেন।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি রেজাউল করিম (জিয়া),যুগ্ন-সাধারন সম্পাদক নজরুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মো: কোহিনুর রহমান,সোহেল হাকিম,অহিদ মিয়া,সোহাগ মিয়া,জামাল মিয়া,হুমায়ুন কবির এবং সাহাব জেলা শাখা
বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারন সম্পাদক জয়নাল (মামুন)সহ আরো অনেকে।
আলোচনা সভায় বঙ্গবন্ধু ফাউন্ডেশন জর্ডান কেন্দ্রীয় কমিটির প্রায় সকল নেতা কর্মীরাসহ আম্মান, সাহাব,ইরবিদ,মারকা,
আলদুলালসহ বিভিন্ন জেলা শাখার বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Related posts