January 16, 2019

জমি-বাড়ি কিছুই নেই ইয়াহইয়া চৌধুরীর

MP-Yahyaদ্যা গ্লোবালনিউজ২৪ :: নিজের জমি-বাড়ি কিছুই নেই বলে হলফনামায় উল্লেখ করেছেন সিলেট-২ আসনের সাংসদ ইয়াহইয়া চৌধুরী এহিয়া। তবে গত পাঁচবছরে আয় ও সম্পদ দুটোই বেড়েছে এই জাতীয় পার্টি নেতার।

২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে প্রথমবারের মতো সাংসদ নির্বাচিত হন ইয়াহইয়া চৌধুরী। এবারও তিনি এই আসনে লাঙ্গল প্রতীকে মহাজোটের প্রার্থী।

দশম জাতীয় সংসদ নির্বাচন ও একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা বিশ্লেষণে দেখা গেছে, নিজ বা স্ত্রীর নামে জমি কিংবা বাড়ি নেই মো. ইয়াহইয়া চৌধুরীর।

হলফনামা থেকে জানা গেছে, ডিপ্লোমা ইন ল’ পাশ এ প্রার্থী পেশায় ব্যবসায়ী। এ পেশা থেকে দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে তার আয় ছিলো বাৎসরিক ১ লাখ ৮০ হাজার টাকা। নগদ ছিলো ১ লাখ ৩০ হাজার টাকা। গত ৫ বছরে প্রায় সাড়ে তিনগুণ বার্ষিক আয় বেড়েছে। বর্তমানে তাঁর ব্যবসা থেকে আয় ৬ লাখ ৩৫ হাজার টাকা আর নগদ টাকা ১৩গুণ বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ৬৬ হাজার ৩৬৪ টাকা।

৫ বছর আগে ব্যাংকে কোনো টাকা জমা না থাকলেও বর্তমানে জমা আছে ৪৩ হাজার ২৮২ টাকা।

এ পাঁচ বছরে ৬৩ লাখ ৯৭ হাজার ৭৯৮ টাকা মূল্যের একটি মোটরগাড়ি হয়েছে তার। ২ লাখ টাকার ইলেক্ট্রনিক ও আসবাবপত্র আছে তার। তবে ঋণ নেই ইয়াহইয়া চৌধুরীর।

Related posts