November 18, 2018

জমকালো অনুষ্ঠানে পালিত রানির জন্মদিনঃ পাশে বাঙালী নাদিয়া (ভিডিও)

লন্ডন ডেস্কঃঃ  যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ ৯০তম জন্মদিন আজ জমকালো অনুষ্ঠানের মাধ্যমে পালিত হলো। এবারের জন্মদিন অনুষ্ঠানটি বাঙালী তথা বাংলাদেশীদের জন্য খুবই উল্লেখযোগ্য।

কারন মিডিয়ার মাধ্যমে আগেই জানা হয়ে গিয়েছিল বাংলাদেশি বংশদ্ভূত মেয়ে নাদিয়া হুসেনের তৈরি কেক রানি দ্বিতীয় এলিজাবেথ ৯০তম জন্মদিনের উপহার হিসেবে থাকছে। আর নাদিয়াও ব্রিটেনে বছরের সেরা কেক তৈরির পুরস্কার আগেই জিতেছিলেন। মজার ব্যাপার হচ্ছে রানি যখন কেক কাটলেন তখন নাদিয়া তার পাশেই দাঁড়িয়ে ছিলেন। পাশে ছিলেন রানির স্বামী। রানি নাদিয়াকে তার সঙ্গে পরিচয় করিয়ে দিলেন। নাদিয়ার কাছে তার কেকের বৈশিষ্ট সম্পর্কে শুনলেন রানির স্বামী ডিউক অব এডিনবার্গ।

কেক কাটার পর রানি নাদিয়ার সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পর মটর শোভাযাত্রায় বের হন। এসময় ব্রিটিশ মিডিয়া নাদিয়াকে তার তৈরি কেকের বৈশিষ্ট সম্পর্কে জানার জন্যে তাকে ঘিরে ধরে।

নাদিয়া হুসেন যিনি এ বছর বিবিসি’র গ্রেট ব্রিটিশ বেক সন্মানে ভূষিত হন তাকে দেয়া হয় রানির জন্মদিনে অরেঞ্জ ড্রিজেল কেক তৈরির দায়িত্ব। তিনি এ কেক তৈরিতে বাটার ক্রিম ছাড়াও বিশেষ উপকরণ ব্যবহার করেন।

ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন সহ হাজার হাজার ব্রিটিশ নাগরিক সামাজিক যোগাযোগ মাধ্যমে রানিকে জন্মদিনের শুভেচ্ছা জানান।রানির জন্মদিনে রাজপথে হাজার হাজার ব্রিটিশ নাগরিক তাকে জন্মদিনের শুভেচ্ছা জানায়। দিনটিকে স্মরণীয় করে রাখতে গান স্যালুট ছাড়াও তোপধ্বনির আয়োজন ছিল।

ভিডিওঃ রানি দ্বিতীয় এলিজাবেথের ৯০তম জন্মদিনে কেক কাটছেন, সাথে বাঙালী নাদিয়া

Bake Off winner Nadiya made birthday cake of Queen by TheGlobal.TV

Related posts