September 21, 2018

‘জনসেবায় প্রধানমন্ত্রী প্রতিদিন ১৮ ঘন্টা পরিশ্রম করেন’

ছবিঃ সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি

এ কে আজাদ,চাঁদপুরঃ  সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, দেশের অগ্রগতির জন্য সরকার কাজ করে যাচ্ছে, যাতে দেশ উন্নত দেশে রুপান্তির হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার কারনে দেশে নারী, শিক্ষা, অর্থনীতি, বিদ্যুৎসহ সকল ক্ষেত্রে উন্নয়নের ছোঁয়া লেগেছে । দেশের জনগণের সেবার জন্য প্রধানমন্ত্রী প্রতিদিন ১৮ ঘন্টা পরিশ্রম করে থাকেন। কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সকলে হাসি মুখে জনগণকে সেবা প্রদান করবেন।

জানি আপনারা অনেক পরিশ্রম কওে থাকেন কিন্তু মানুষকে সেবা দিতে কারপন্য করবেন না। আপনাদের হাসি মুখের সেবাপেয়ে মানুষ যখন খুশিহবে তাহলেই সরকারের উন্নয়ন কাজের সার্থকতা আসবে। উন্নয়নের প্রসঙ্গে বলেন,সদর উপজেলা পরিষদের নবনির্মিত প্রশাসনিক ভবন ও মিলনায়তনের শেষ মুহুর্তের কিছু কাজবাকী আছে। তা শেষ করার জন্য ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতি তিনি আহ্বান জানান। প্রায় সাড়ে ৩ কোটি টাকা ব্যায়ে নির্মিত হচ্ছে এই সদর উপজেলার প্রশাসনিক ভবন ও মিলনায়তনটি। সরকার যেভাবে স্থানীয় সরকারকে শক্তিশালী করছেন এটাই তার প্রমান।

তৃনমূল থেকে সদর পর্যন্ত সকল সেবা যাতে একই ছাদের নিচে জনগন পেতে পারে সেই ব্যবস্থা কওে দিচ্ছে সরকার। একই ছাদের নিচে সকল বিভাগ থাকলে কাজের সমন্বয় থাকে। এতে সুবিধাভোগীদের সময় ও সমস্যা কম হয়। এই কমপ্লেক্র ৪/৫টি বিভাগের স্থান সঙ্কুলন হবে না। অনেক বিভাগের নিজেদের স্থানে কাজ করছে। আমি সদর উপজেলার চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তার উদ্দেশ্যে বলবো যে বিভাগগুলো বাইরে আছে তা যেন ভবনের মধ্যে নিয়ে আসা হয়।

কিছু দাবীর প্রসঙ্গে তিনি বলেন, আপনারা ভাসমান রেস্তোরার কথাসহ বিভিন্ন দাবীর তুলে ধরেছেন। আপনাদের এ দাবীগুলো আমারও দাবী। মুক্তিযুদ্ধ জাদুঘর, নৌবন্দর তৈরীর চেষ্টা চলছে। সরকর পদ্মা সেতুর মতো বড় কাজ সম্পন্ন করছে। আমি আশা করি এ ছোট কাজগুলোও অচিরেই করা হবে। মেডিক্যাল কলেজ যাতে হাসপাতালের সম্মুখে করা যায় সে ব্যবস্থা করতে হবে। দেশে অনেক মেডিক্যাল কলেজ হচ্ছে কিন্তু সে অনুযায়ী শিক্ষার্থী পাওয়া যায় না। আজ দুপুরে সদর উপজেলা পরিষদের নবনির্মিত প্রশাসনিক ভবন ও মিলনায়তনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা গুলো বলেন।

সদর উপজেলা চেয়ারম্যান দেওয়ান মো. সফিকুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নির্বাহী কর্মকর্তা উদয়ন দেওয়ান, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বিএম হান্নান, সদর উপজেলা ভাইচ চেয়ারম্যান অ্যাড. মনিরা চৌধুরী, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইলিয়াছ, কল্যানপুর ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মান্নান মাল, উপজেলা প্রকৌশলী আব্দুল মতিন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্তকর্তা এ কে এম সাইফুল হকের পরিচালনায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চৌধুধী আশ্রফুর করিম, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সদর উপজেলা ভাইচ চেয়ারম্যান অ্যাড. শাহজাহান মিয়াসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts