September 23, 2018

জনগণ ভোট কেন্দ্রে যাওয়া নিয়ে শঙ্কিত—ডা.ইরান

পৌরসভা নির্বাচনে জনগণ নির্বঘ্নে ভোট কেন্দ্রে যাওয়া নিয়ে শঙ্কিত দাবি করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান।

ভাইস চেয়ারম্যান ভাষাসৈনিক লোকমান হাকিম, মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী ও সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান মুকুল আজ মঙ্গলবার এক যুক্ত বিবৃতিতে বলেন, সেনাবাহিনী মোতায়েন না করায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। কেননা সরকার দলীয় প্রার্থীরা নির্বাচনী এলাকাগুলোতে ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে। সরকার দলীয় প্রার্থী ও সন্ত্রাসীদের অপকর্ম আড়াল করে বিরোধী প্রার্থী ও সমর্থকদের হয়রানী করছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন সরকারের আগ্যাবহ হিসেবে কাজ করছে। সরকারের এমপি, মন্ত্রী ও ক্যাডাররা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের মহোৎসব করছে।

কিন্তু প্রশাসন নীরব দর্শকের ভূমিকা পালন করছে। বিরোধী দলীয় নেতা-কর্মীদের গণগ্রেফতার, বাড়ি-ঘরে হামলা, ভাঙচুর, লুটপাট, ভয়ভীতি প্রদর্শন করছে।

পৌর নির্বাচন সুষ্ঠু হলে ৮০ ভাগ পৌরসভায় ২০ দলীয় জোট প্রার্থীরা জয়লাভ করবে। তাই ডিজিটাল ফ্যাসিবাদি কায়দায় ভোট চুরির মহোৎসব হলে নতুন বছরে নতুন ধারার আন্দোলন দিতে বাধ্য হবে ২০ দল।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts