November 21, 2018

জনগণকে ধোঁকা দিয়ে সরকার চুপিসারে রামপাল চুক্তি করেছে – সিপিবি

ঢাকাঃ   জনগণকে ধোঁকা দিয়ে সরকার চোরাই পথে রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ চুক্তি করেছে বলে মন্তব্য করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি ঢাকা কমিটি আয়োজিত বিক্ষোভ সমাবেশে সিপিবির সাধারণ সম্পাদক সৈয়দ আবু জাফর আহমদ এ মন্তব্য করেন।

সিপিবি সাধারণ সম্পাদক বলেন, সরকারি বিদ্যুৎকেন্দ্র সংস্কার না করে শুধুমাত্র ব্যক্তিগত মুনাফা লাভের আশায় জনবিরোধী কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র করতে সরকার বেশি আগ্রহী। জনগণকে ধোঁকা দিয়ে সরকার চোরাই পথে রামপাল চুক্তি করেছে। জাতীয় স্বার্থ বিসর্জন দিয়ে করা রামপাল চুক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য রাজনৈতিক দলসহ সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

রামপালে বিদ্যুৎকেন্দ্র হলে সুন্দরবনের কোনো ক্ষতি হবে না- ভারতীয় হাই কমিশনারের এমন বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ভারতের পরিবেশ অধিদপ্তরকে বুঝিয়ে ভারতেই এ বিদ্যুৎকেন্দ্র স্থাপন করুন। আমরা আপনাদের কাছ থেকে বিদ্যুৎ কিনে নেব।

সিপিবি নেতৃবৃন্দ বলেন, মানুষ যখন জঙ্গি হামলায় আতঙ্কিত তখন সরকার চুপিসারে এ অবৈধ চুক্তি করেছে। জনগণের মতামতের তোয়াক্কা না করে সরকার একতরফাভাবে এ চুক্তি করেছে।

ঢাকা কমিটির সভাপতি আব্দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, সম্পাদকমন্ডলীর সদস্য আশরাফ হোসেন আশু, জাহিদ হোসেন খান।

Related posts