November 21, 2018

‘জঙ্গিরা তৎপর, চলাফেরা করার সময় সতর্ক থাকুন’

ঢাকাঃ  মাদারীপুরে সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের গণিত বিভাগের প্রভাষক রিপন চক্রবর্তীর উপর হামলা করেই জঙ্গিরা থেমে নেই, তারা তৎপর রয়েছে। এদের কাছ থেকে সকলকে সতর্ক থাকতে হবে। পাশাপাশি অপরিচিত লোকদের আনাগোনা দেখলে সংশ্লিষ্ট থানায় তথ্য দিতে বলছে পুলিশ। এদিকে হিযবুত তাহরীর সদস্য ফাহিম বন্দুকযুদ্ধে নিহত হওয়া নিয়ে জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।

মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল মোর্শেদ জানান, ফাহিম বন্দুকযুদ্ধে নিহত হওয়ার আগে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য আমাদের দিয়েছে, যা অনুসরণ করে পুলিশ প্রতিটি মুহূর্ত কাজ করছে। প্রতিটিস্তরে তদন্ত করা হচ্ছে। জঙ্গি হামলা প্রতিরোধে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। দিনে কিংবা রাতে বাইরে চলাফেরা করার সময় সতর্কতা অবলম্বন করতে হবে।

ওসি আরো জানান, বন্দুকযুদ্ধে নিহত ফাহিম নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের একজন সক্রিয় সদস্য ছিল। তার দেওয়া তথ্য মতে রাজধানীর উত্তরা থেকে তার ব্যবহৃত একটি কম্পিউটার জব্দ করা হয়েছে। কম্পিউটার থেকে পাওয়া বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে পুলিশ পরবর্তী ধাপে কাজ শুরু করেছে।

জঙ্গি হামলা নিয়ে ওসি আরো বলেন, জঙ্গিদের প্রথম টার্গেট একা থাকে এমন ব্যক্তি। যাকে আঘাত করলে মুহূর্তে প্রতিরোধ করতে পারবে না। তাই একা চলাফেরা বিষয়ে সচেতনতা বাড়াতে হবে।

মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন জানান, সারাদেশে একটি অরাজকতা সৃষ্টি করার লক্ষ্যে জঙ্গিরা তৎপর রয়েছে। মাদারীপুরে জঙ্গি হামলায় অংশ নেওয়া বাকিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এদিকে এ ঘটনার পর থেকে পুরো জেলা জুড়ে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যেকোন তথ্য জানাতে তিনি অনুরোধ করেছেন পুলিশের এই মোবাইল নাম্বারগুলোতে— পুলিশ সুপার, মাদারীপুর-০১৭১৩-৩৭৩৫৮২, অতিরিক্ত পুলিশ সুপার, মাদারীপুর-০১৭১৩-৩৭৩৫৮৩, সহকারী পুলিশ সুপার, মাদারীপুর-০১৭১৩-৩৭৩৫৮৪, ওসি, সদর থানা-০১৭১৩-৩৭৩৫৮৫, ওসি, রাজৈর থানা-০১৭১৩-৩৭৩৫৮৬, ওসি, কালকিনি থানা-০১৭১৩-৩৭৩৫৮৭, ওসি, শিবচর থানা-০১৭১৩-৩৭৩৫৮৮, ওসি, ডাসার থানা-০১৭৬৯-৬৯০৪৯৭, ওসি, ডিবি,-০১৭১৩-৩৭৩৫৯০।

উল্লেখ্য, বুধবার সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক রিপন চক্রবর্তীর নিজ ভাড়া বাসায় হামলা চালিয়ে পালিয়ে যাওয়ার সময় গোলাম ফাইজুল্লাহ ফাহিমকে (২০) আটক করে এলাকাবাসী। এ ঘটনায় বৃহস্পতিবার পুলিশ ৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করে। এদিকে শুক্রবার বিকেলে ফাহিমকে আদালতে হাজির করা হলে আদালত ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর তাকে নিয়ে অভিযানে গেলে শনিবার সকালে সদর উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের মিয়ারচর গ্রামে বন্দুকযুদ্ধে নিহত হয় ফাহিম। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনের নাম উল্লেখ করে সদর থানায় মামলা দায়ের করেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১৯ মে ২০১৬

Related posts