November 14, 2018

জঙ্গিবাদের বিরুদ্ধে ছাত্রসমাজকে সোচ্চার হতে হবে – জেবেল গানি

রিপন হোসেন
ঢাকা থেকেঃ
বাংলাদেশ আজ মহাসঙ্কটে নিপতিত। আকাশে কালো মেঘের ঘনঘটা। সমাজে বিচ্যুত উগ্রবাদি আর জঙ্গিরা যে হত্যাযজ্ঞে মেতে উঠেছে তাতে দেশবাসী শঙ্কিত বলে অভিমত প্রকাশ করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি বলেছেন, দেশবাসীর আতঙ্কের বিষয় জঙ্গিবাদের বিরুদ্ধে ছাত্র সমাজকে সোচ্চার হতে হবে। কারণ সাম্ররাজ্যবাদী ও ষড়যন্ত্রকারীরা জঙ্গি তৈরীতে ছাত্রসমাজকেই বেছে নিয়েছে। তাই সকল দেশপ্রেমিক ছাত্রসংগঠনের নেতা-কর্মীদের সাধারন ছাত্র-ছাত্রীদেও সচেতনার জন্য কর্মসূচী গ্রহন করতে হবে।

জেবেল রহমান গানি আজ সোমবার সকালে নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ জাতীয় ছাত্র কেন্দ্রে‘র কেন্দ্রীয় কমিটির সাথে মতবিনিময়কালে উপরোক্ত বক্তব্য রাখেন। জাতীয় ছাত্র কেন্দ্রে‘র সমন্বয়কারী এইচ.এম. মেহেদী হাসানের সভাপতিত্বে ও সমন্বয়কালী সোলায়মান সোহেলের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুবয়িা, নগর আহ্বায়ক সৈয়দ শাহজাহান সাজু, সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, ছাত্র কেন্দ্রে‘র যুগ্ম সমন্বয়কারী স্বরজিৎ কুমার দ্বিপ, গোলাম মোস্তাকিন ভুইয়া, নির্বাহী সদস্য আবুল হোসেন, সীমা আক্তার প্রমুখ।

জেবেল রহমান গানি বলেছেন, কোমলমতি শিক্ষার্থীদের জিম্মি করে ধর্মের নামে ও ধর্মেও খন্ডিত ব্যাখার মাধ্যমে ষড়যন্ত্রকারীরা জঙ্গিবাদের জন্ম দিচ্ছে। এই সকল ষড়যন্ত্রকারীদেও প্রতিরোধে মেধা ভিত্তিক ছাত্র রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে।

এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, মজলুম জননেতা মওলানা ভাসানী পদ বা কোনো কিছু পাওয়ার রাজনীতি করেননি। তিনি দেশ-জাতী, মেহনতী ও মজলুম মানুষের মুক্তির জন্য রাজনীতি করেছেন। তার আদর্শের ভিত্তিতে অয়াত্র রাজনীতি প্রতিষ্ঠা করতে হবে। দেশের সকল সংকটেই ছাত্র আন্দোলন গড়ে উঠেছে। বিজয় ছিনিয়ে এনেছে। এবারও সন্ত্রাস-জঙ্গিবাদ নয় জনতার বিজয় অনিবার্য।

সভাপতির বক্তব্যে এইচ.এম. মেহেদী হাসান বলেছেন, ছাত্র রাজনীতি হলো দেশের ছাত্র সমাজের অধিকার আদায়ের জন্য। কিন্তু, আজ ছাত্র রাজনীতি দলীয় অনুগত্যের লোবাসে ধ্বংস হয়ে গেছে। ছাত্র নেতারা এখন ব্যবহৃত হন দলের হাতিয়ার হিসাবে। এখান থেকে ছাত্র রাজনীতিকে মুক্ত করতে হবে। তিনি বলেছেন, আদর্শহীন ছাত্র রাজনীতির বিপরিতে নতুন রাজণীতির মাধ্যমে জঙ্গিবাদের বিরুদ্ধে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ করতে হবে।

Related posts