November 20, 2018

‘ছায়াযুদ্ধের নামে রক্তে কেনা স্বাধীনতাকে বলির পাঠা বানানো হচ্ছে’

ঢাকাঃ জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, বাংলাদেশ চাঁনমারী নয়। যে ইন্ডিয়ান বিএসএফ তার বন্দুকের নিশানা পরীক্ষা করবে। সম্প্রতি আমাদের পেয়ারে ভারতের সীমান্ত রক্ষীরা বেপরোয়া হয়ে উঠেছে।

সীমান্তে ইন্ডিয়ান বিএসএফ’র বেপরোয়া হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেল ৪টায় আসাদ গেট জিইউপি মিলনায়তনে জাগপা আয়োজিত প্রতিবাদ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রতিদিন সীমান্তে বাংলাদেশি নাগরিকদের পাখির মত হত্যা করা হচ্ছে। পিণ্ডির বিরুদ্ধে সংগ্রাম করেছি সীমান্তে বেওয়ারিশ লাশ হবার জন্য নয়।

মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে শেখ হাসিনা অনেক কবিতা বলেন, তবে দিল্লীর প্রশ্ন আসলেই কবি নীরব কেন ? ভিনদেশীদের ইশারায় পিলখানায় আমাদের সৈনিক-অফিসারদের হত্যা করা হয়। সীমান্ত শার্দুল বিডিআর এর নাম-নিশানা পর্যন্ত মুছে ফেলা হল। কোথা থেকে কি হল দেশবাসী আজো তা জানে না। ইনসাফের কথা বললেই সরকার মারে। সীমান্তে বিএসএফ মারে। গুলশান-শোলাকিয়ায় জঙ্গি মারে। কল্যাণপুরে জঙ্গি মরে। এ কিসের খেলা কার খেলা ? দেশবাসি হুশিয়ার থাকবেন।

তিনি বলেন, মেঘালয় সীমান্তে ভারতীয় ট্যাঙ্ক অগ্নিগর্ভ কাশ্মিরের উত্তাপ এখান থেকেই অনুভব করা যায়। মেঘালয়-কাশ্মির জঙ্গি কিসের আলামত? ছায়াযুদ্ধের নামে আমার রক্তে কেনা স্বাধীনতাকে কি বলির পাঠা বানানো হচ্ছে ?

Related posts