September 23, 2018

ছাত্রী ধর্ষনঃ খাগড়াছড়ি ও পানছড়িতে বিক্ষোভ-মিছিল

আল-মামুন,খাগড়াছড়ি প্রতিনিধিঃ  খাগড়াছড়ি জেলার পানছড়িতে ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রী ধর্ষিত হওয়ার ঘটনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে জেলা শহর খাগড়াছড়ি ও পানছড়ি উপজেলায়।

শনিবার সকাল ১১টায় খাগড়াছড়ি সরকারী কলেজ থেকে বাংলাদেশ মারমা স্টুডেন্টস কাউন্সিল,পাহাড়ী ছাত্র পরিষদ,হিল উইমেন্স ফেডারেশন এর ব্যানারে বের হয়ে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্তরে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ সমাশে পরবর্তী সমাবেশ সময় বক্তারা, অভিলম্বে ধর্ষককে গ্রেপ্তার করার দাবী জানিয়ে দ্রুততম সময়ের মধ্যে আসামী গ্রেপ্তার না হলে কঠোর কর্মসূচীর হুশিয়ারী দেয়। একই দাবীতে পানছড়িতে প্রতিবাদ মিছিল করে কয়েকটি সংগঠন।

প্রসঙ্গত: শুক্রবার সকালে ৩নং পানছড়ি ইউপির যৌথখামার এলাকায় এ ঘটনা ঘটে। ৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া উমাচিং মারমা বাঁশ করুল তুলতে গেলে অজ্ঞাতনামা এক যুবক তাকে ধর্ষণ করে। এ ব্যাপারে ধর্ষিতারা পিতা রাপ্রু মারমা অজ্ঞাতনামা এক যুবককে আসামী করে পানছড়ি থানায় একটি মামলা দায়ের করে। পানছড়ি থানার মামলা নং ০৪,তারিখ ২৭/৫/১৬ইং।

এ রিপোর্ট লেখা পর্যন্ত জড়িত ব্যাক্তিকে আটকে পুলিশ তৎপর অব্যাহত রয়েছে বলে জানা গেছে। এছাড়াও ধর্ষিতাকে মেডিকেল পরীক্ষার জন্য খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানা গেছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২৮ মে ২০১৬

Related posts