September 26, 2018

ছাত্রলীগকে চাঁদা না দেওয়ায় ব্যবসায়ীকে মামলার আসামি

ঢাকাঃ ছাত্রলীগকে চাঁদা না দেওয়ায় মামলার আসামী করা হয়েছে এক ব্যবসায়ীকে। বৃহস্পতিবার ভুক্তভোগী ব্যবসায়ী এইচ এম সোহরাব মোস্তফা চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ব্যবসায়ী সোহরাব বলেন, চকবাজার এলাকায় তার চারটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। বিগত প্রায় ৯ বছর ধরে ব্যবসায় করে আসছেন তিনি। গত কয়েকদিন আগে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নামে কয়েকজন যুবক তার কাছে দুইলাখ টাকা চাঁদা দাবী করে। বিষয়টি পুলিশকে জানালে তাদের ক্ষতি হবে বলেও হুশিয়ারি করেন তারা।

ব্যবসায়ী সোহরাব জানান, তিনি ছাত্রলীগ পরিচয়ধারী ঐ যুবকদেরকে চাঁদাও দেননি এবং বিষয়টি প্রশাসনকেও অবহিত করেননি।

এদিকে গত ৩১ জুলাই চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দু’গ্রুপের আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ হয়। এ ঘটনায় ছাত্রলীগের টিনু গ্রুপ বিবাদমান রনি গ্রুপের বিরুদ্ধে মামলা করে।

উক্ত মামলায় এজাহার নামীয় ১১ আসামী হিসেবে সোহরাব নিজে রয়েছেন মর্মে জানতে পারে। তিনি জানান ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষের ঘটনার সঙ্গে তাদের দূরতম কোন সম্পর্ক ছিলনা। তারা পারিবারিক ভাবে ব্যবসায়ী। মামলার এজাহারে নিজের নাম রয়েছে শুনে কিছুটা বিস্মিত হয়েছেন।

তার ধারণা কলেজ ছাত্রলীগ নেতা পরিচয়ে দাবীকৃত চাঁদা না দেয়ায় পরিকল্পিতভাবে তাকে এ মামলায় ফাঁসানো হয়েছে। তিনি এ ঘটনার ভিডিও ফুটেজ দেখে সুষ্ঠ তদন্তের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

Related posts