November 13, 2018

‘ছাগল’কে সরিয়ে সিংহের মতো সিইসি নিয়োগ দিন<<সরকারকে এমাজউদ্দীন

ঢাকাঃ  ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞনী প্রফেসর ড. এমাজউদ্দীন আহমদ সরকারের উদ্দেশে বলেছেন, “দেশে সুষ্ঠু নির্বাচন করতে হলে রকিব উদ্দীনের মতো ‘ছাগল’ কে প্রধান নির্বাচন কমিশনারের পদ থেকে সরিয়ে সিংহের মতো সিইসি নিয়োগ দিন।”

বুধবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে মহান মুক্তিযুদ্ধ এবং গণতন্ত্র প্রতিষ্ঠায় জিয়াউর রহমানের অবদান শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আলোচনা সভার আয়োজন করে খোন্দকার দেলোয়ার স্মৃতি পরিষদ।

তিনি বলেন, ‘চলমান সংকট নিরসনে দেশের সর্বস্তরের মানুষের একটিই মাত্র স্লোগান হওয়া উচিত, আমরা নির্দলীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই।’

একই অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিপক্ষের হাত-পা বেঁধে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে চায়।

তিনি বলেন, ‘শেখ হাসিনা দেশের নির্বাচন ব্যবস্থাকে অনেক আগেই কবরে পাঠিয়েছে। এটাকে নাটকও বলা যায় না। এটি নির্বাচন নয়, জনগণনের সঙ্গে প্রতারণা করা।’

আয়োজক সংগঠনের সভাপতি ড. খন্দাকার আকবার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সুকোমল বড়ূয়া প্রমুখ।

Related posts