September 20, 2018

চেলসি নিশ্চয়তা দিল ব্রাজিলিয়ান পাতোকে

581
স্পোর্টস ডেস্কঃ  কয়েকদিন আগেই লন্ডনে পা রাখেন আলেকজান্দ্রো পাতো। আর তার আগমন নিয়ে তৈরি হয় নানান গুঞ্জন। অবশেষে সব জল্পনার অবসান ঘটিয়ে চেলসিতেই যোগ দিলেন ২৬ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ফুটবলার। মৌসুমের শেষ পর্যন্ত চেলসিতে ধারে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সাবেক এসি মিলানের এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

প্রতিভাবান খেলোয়াড় হিসেবে বিশ্ব ফুটবলে আবির্ভাব হয়েছিল তার। কিন্তু ইনজুরির কারণে প্রতিভার আসল রূপটা কখনোই সেভাবে দেখাতে পারেননি আলেজান্দ্রো পাতো। ইনজুরির কারণেই মিলানে সময়টা তার মোটেই ভালো কাটেনি। যে কারণে ফিরেছিলেন স্বদেশী ক্লাব করিন্থিয়ান্সে। কিন্তু সেখানেও স্থায়ী হয়নি তার ভাগ্য।

আবারও ধারে খেলতে ইউরোপে ফিরলেন আলেজান্দ্রো পাতো।ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসিতে যোগ দিয়েছেন তিনি। মৌসুমের শেষ পর্যন্ত ব্লুজদের সঙ্গেই খেলছেন তিনি। গত মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে চেলসি। কিন্তু এই মৌসুমের শুরু থেকেই ভুগছে ব্লুজরা। তাই জানুয়ারির এই সময়টায় দলের কিছুটা নতুন করে গুছিয়ে নেয়ার সুযোগ পেয়েছে। বড় অংকের টাকার বিনিময়ে পাতোকে কিনতে চেয়েছিল চীনের ক্লাব। কিন্তু ক্যারিয়ারটা এখানেই শেষ করে দিতে চাননা তিনি। যে কারণেই লোভ সামলিয়ে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

এরপর চেলসির প্রস্তাব পেয়ে দ্বিতীয়বার ভাবেননি তিনি। তবে ইউরোপে নিজেকে প্রমাণের এটাই যে শেষ সুযোগ তা আর বলার অপেক্ষা রাখে না। যে কারণে চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছেন পাতো নিজেও। ব্রাজিলের জার্সিতে ২৭ ম্যাচ খেলেছেন পাতো। এই সময়ের মধ্যে প্রতিপক্ষের জালে করেছেন ১০ গোল। ২০০৮ ও ২০১২ অলিম্পিকে দেশের প্রতিনিধিত্ব করেছিলেন তিনি। সামনে কোপা আমেরিকার আসর। চেলসির হয়ে মাঠে নেমে মুগ্ধতা ছড়িয়ে ব্রাজিল দলে ফেরাটাই এখন তার মূল লক্ষ্য।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts