November 17, 2018

চেলসিকে উড়িয়ে দিল ম্যানচেস্টার


স্পোর্টস ডেস্কঃ  সের্হিও আগুয়েরোর হ্যাটট্রিকে ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসিকে তাদের মাঠেই উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। এই জয়ে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার লড়াইয়ে ভালোমতোই টিকে থাকলো মানুয়েল পেল্লেগ্রিনির দল; শিরোপার আশাও কাগজে কলমে বেঁচে থাকল।

স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার সিটির জয়টি ৩-০ গোলের। ৩৩, ৫৪ ও ৮০তম মিনিটে গোল তিনটি করেন দলের আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরো।

শনিবার নিজেদের মাঠে ষষ্ঠ মিনিটেই এগিয়ে যেতে পারত চেলসি; কিন্তু পেদ্রোর প্রচেষ্টা শেষ মুহূর্তে গোললাইন থেকে ফেরান ডিফেন্ডার নিকোলাস ওতামেন্দি।

থিবো কোর্তোয়া ২৭তম মিনিটে সামির নাসরির প্রচেষ্টা ব্যর্থ করে দিলে এগিয়ে যাওয়া হয়নি সিটির। তবে ছয় মিনিট পর পাল্টা আক্রমণে কেভিন ডি ব্রুইন ও আগুয়েরোর মিলিত প্রচেষ্টায় এগিয়ে যায় অতিথিরা। ডান দিক থেকে ডি ব্রুইনের ক্রস ধরে ঠাণ্ডা মাথায় নেওয়া আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের শট গ্যারি ক্যাহিলের পায়ে লেগে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধে শুরুর দিকেই ব্যবধান দ্বিগুণ করে নেয় সিটি। প্রতিপক্ষের ডিফেন্ডারদের দিকে নজর রেখে অফসাইডের ফাঁদ ভেঙে নাসরির বাড়ানো বল ধরে লক্ষ্যভেদ করেন আগুয়েরো।

৭৮তম মিনিটে আরেকটি ধাক্কা খায় চেলসি। ফের্নান্দিনিয়োকে ফাউল করে লাল কার্ড দেখেন গোলরক্ষক কোর্তোয়া। বদলি গোলরক্ষক ফালকাওকে পরাস্ত করে হ্যাটট্রিক পূরণ করেন আগুয়েরোর।

ইপিএলের এই মৌসুমে আগুয়েরোর গোল হলো লেস্টার সিটির জেমি ভার্ডির সমান ২১টি। ২২টি গোল নিয়ে সবার উপরে আছেন টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন।

এই জয়ের ৩৩ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে সিটি। শীর্ষে থাকা লেস্টার সিটির (৭২) চেয়ে ১২ পয়েন্ট পিছিয়ে তারা। ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে টটেনহ্যাম।

দিনের অপর ম্যাচে অ্যাস্টন ভিলাকে ১-০ গোলে হারায় ম্যানচেস্টার ইউনাইটেড। ৫৬ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে লুইস ফন খালের দল। এক ম্যাচ কম খেলে ৫৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে আর্সেনাল।

বর্তমান চ্যাম্পিয়ন চেলসি আছে দশম স্থানে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৭ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts