November 18, 2018

চুয়াডাঙ্গা-মেহেরপুর সড়কে সরাসরি বাস চলাচল বন্ধ<<ধর্মঘটের হুমকি!

শামসুজ্জোহা পলাশ,
চুয়াডাঙ্গা থেকেঃ
চুয়াডাঙ্গা মেহেরপুর সড়কে গত চার দিন ধরে বন্ধ রয়েছে সরাসরি বাস চলাচল। চুয়াডাঙ্গা মালিক সমিতির বাস প্রতি মেহেরপুর মালিক সমিতি নতুন করে চাঁদা আদায় করায় এই সংকটের সৃষ্টি হয়েছে। ফলে গত চার দিন দুই জেলার বাসগুলো তাদের সীমানার মধ্যে চলাচল করছে। আর এতে করে চরম দূর্ভোগে পড়েছে দুই জেলার যাতায়াতকারী হাজার হাজার বাস যাত্রী। আজ (বৃহস্পতিবার) রাতের মধ্যে সৃষ্ট সংকট সমাধান না হলে আগামীকাল (শুক্রবার) সকাল থেকে চুয়াডাঙ্গা মেহেরপুর রুটে লাগাতার ধর্মঘট শুরু।

চুয়াডাঙ্গা বাস মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি আব্দুল হালিম জানায়, চুয়াডাঙ্গার মালিক সমিতির ২৮টি বাস প্রতিদিন চুয়াডাঙ্গা- মেহেরপুর জেলায় চলাচল করে। কিন্তু গত ৬ জুন মেহেরপুর বাস মিনিবাস মালিক সমিতি চুয়াডাঙ্গার প্রতিটি বাসের টিপ প্রতি অতিরিক্ত ৬০ টাকা দাবি করে।

চুয়াডাঙ্গা জেলা বাস মিনিবাস মালিক গ্রুপের সময় নিয়ন্ত্রক বিদ্যুত হোসেন জানান, মেহেরপুর মালিক সমিতির দাবিকৃত অতিরিক্ত টাকা দিতে ড্রাইভার হেলফার অস্বীকৃতি জানালে ক্ষুব্ধ মালিক সমিতির নেতাকর্মিরা তাদের মারধর করে এবং যাত্রী ছাড়াই বাসগুলো চুয়াডাঙ্গাতে ফেরত পাঠায়। এ ঘটনার পর থেকেই বন্ধ হয়ে যায় দুই জেলার মধ্যে সরাসরি বাস চলাচল।

গত চার দিন ধরে দুই জেলার বাসগুলো তাদের জেলার সীমানা পর্যন্ত চলাচল করছে। আর এতে করে মাহে রমজান মাসে চরম দূর্ভোগে পড়েছে দুই জেলায় যাতায়াতকারী যাত্রী সাধারণ।

আজ (বৃহস্পতিবার) রাতের মধ্যে সৃষ্ট সংকট সমাধান না হলে আগামীকাল শুক্রবার সকাল ৬টা থেকে চুয়াডাঙ্গা মেহেরপুর রুটে লাগাতার ধর্মঘটের ডাক দিয়েছে চুয়াডাঙ্গা জেলা বাস মিনিবাস মালিক গ্রুপ। বৃহঃপতিবার দুপুরে জরুরী সংবাদ সম্মেলন করে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হালিম জানান, দীর্ঘদিন ধরে মেহেরপুর সমিতির নেতারা চুয়াডাঙ্গার বাস মালিক সমিতি ও শ্রমিকদের নানাভাবে হয়রানি করে আসছে। কিন্তু যাত্রীদের কথা বিবেচনা করে বার বার আমরা নিশ্চুপ থেকেছি। কিন্তু আর না। এর একটি বিহিত দরকার।

সংবাদ সম্মেলনে জানানো হয়, যতক্ষণ পর্যন্ত চুয়াডাঙ্গা মেহেরপুর সড়কে সৃষ্ট সংকট নিরসন করা না হবে ততক্ষণ পর্যন্ত চুয়াডাঙ্গা মেহেরপুর সড়কে লাগাতার ধর্মঘট চলবে। একই সাথে ধর্মঘটের পাশাপাশি কাল থেকে চুয়াডাঙ্গা জেলার কোন রুটে মেহেরপুর মালিক সমিতির কোন যানবাহন চলতে দেয়া হবে না।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ৯ মে ২০১৬

Related posts