November 18, 2018

চাকরির দাবীতে ইবির প্রধান ফটকে তালা!

560
শেখ হাসান বেলাল,কুষ্টিয়াঃ  কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে চাকরির দাবীতে প্রধান ফটকে তালা দিয়ে প্রশাসন ভবনের সামনে বিক্ষোভ করে চাকরী প্রত্যাশিরা। প্রধান ফটকে তালা দেওয়ায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন চলাচলও বন্ধ হয়ে যায়। এর প্রায় আড়াইঘন্টা পর ইবি প্রশাসনের আশ্বাসে পরিস্থিতি স্বাভাবিক করে দেয় আন্দোলনকারীরা।

প্রত্যক্ষদর্শিরা জানান, আজ শনিবার বেলা সাড়ে ১২টার সময় শিক্ষার্থীদের নিয়ে পরিবহনগুলো কুষ্টিয়া ও ঝিনাইহদের দিকে রওনা হবে ঠিক সেই সময়ে ক্যাম্পাসের প্রধান ফটকে তালা লাগিয়ে দেয় চাকরী প্রত্যাশিরা। এসময় বিশ্ববিদ্যালয়ের পরিবহনগুলো গেটের ভেতরে আটকা পড়ে। এতে ভোগান্তির মধ্যে পড়ে শিক্ষার্থীরা। পরে আরব আলী, তৌহিদুজ্জামান হিটলার, আশিকুর রহমান জাপান ও কাশেম’র নেতৃত্বে চাকরী প্রত্যাশিরা প্রশাসন ভবনের সামনে বিক্ষোভ করে।

আন্দোলনরত চাকরি প্রত্যাশির অধিকাংশই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক নেতাকর্মী। এছাড়াও এ আন্দোলনে কিছু বহিরাগত সদস্যরাও অংশ নেয়। পরে প্রায় আড়াইঘন্টাপর বেলা তিনটার দিকে ইবি প্রশাসন বৈঠক করে চাকরী প্রত্যাশিদের আশ্বস্ত করলে প্রধান ফটকের তালা খুলে দিয়ে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক করে আন্দোলনকারীরা।

এ ব্যাপারে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আব্দুল হাকিম সরকার জানান, বেশকিছুদিন ধরেই চাকরীর দাবীতে সাবেক ছাত্ররা আন্দোলন করছে। আলোচনার পর ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রাখতে সম্মত হয়েছে তারা। এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts