November 20, 2018

চাঁদমারি বস্তিতে আগুন; শতাধিক ঘর ভস্মিভূত!

চাঁদমারি বস্তিতে ভয়াবহ আগুনে ঝুটের গুদামসহ শতাধিক বস্তিঘর ভস্মিভূত

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ   নারায়ণগঞ্জ শহরের চাঁদমারি বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে বেশ কিছু ঝুটের গুদামসহ শতাধিক বস্তিঘর ভস্মিভূত হয়েছে বলে জেলা প্রশাসন কর্তৃপক্ষ জানিয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি জানাতে পারেনি। বুধবার রাত সাড়ে আটটায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড়ের পাশে চাঁদমারি বস্তিতে আগুন লাগে।

খবর পেয়ে পৌনে নয়টায় নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। পরে হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ২টি ইউনিট যোগ দিয়ে আধঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। তৎক্ষনে বেশ কিছু ঝুটের গুদামসহ শতাধিক বস্তিঘর ভস্মিভূত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক গাউছুল আজম জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস, পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তা ঘটনাস্থলে ছুটে আসেন। আগুনে প্রায় শতাধিক ঘর ভস্মিভূত হয়েছে। মাদকমুক্ত করে এখানে বস্তির শিশুদের লেখাপড়ার জন্য একটি স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে।

আগুনের খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে আধ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে। আগুন লাগার কারণ সম্পর্কে অনুস্ধান করা হচ্ছে। আগুনে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমান খুঁজে দেখা হচ্ছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts