November 17, 2018

চাঁদপুর বেলভিউ হাসপাতালে আগুন অল্পের জন্য বড় ক্ষতি থেকে রক্ষা

bellview-e1493221809595এ কে আজাদ, চাঁদপুর ঃ চাঁদপুর শহরের কুমিল্লা সড়কে চক্ষু ও ডায়াবেটিক হাসপাতালের মাঝ খানে অবস্থিত জিএম টাওয়ারে বেলভিউ হসপিটাল (প্রাঃলিঃ) এর” ৮ম ও ৯ম তলার ছাদে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। বুধবার (২৬ এপ্রিল) রাত প্রায় ১০ টার দিকে এই ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
ঘটনাস্থলে গিয়ে দেখা যায় হাসপাতালটির ৮ম ও ৯ম তলার বাইরের দেয়ালে শর্টসার্কিট থেকে ডিজিটাল সাইনবোডে এই আগুনের সূত্রপাত হয়।
তবে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে আসার আগেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় কতৃপক্ষ। তবে ৮ম তলা বিশিষ্ট বেসরকারি এ হসপিটালের শতাধিক রোগী ও কর্মকর্তা-কর্মচারী অল্পের জন্য প্রাণে রক্ষা পায়।
পরে ফায়ার সার্ভিস কর্মীরা এসে ভবনটির ছাদে আগুনের সূত্রস্থলে গিয়ে বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্নের ব্যবস্থা করেন।
প্রতিষ্ঠানটির ৮ম তলায় পরিচালকদের আবাসিক বাসা ছিল, তাদের অনেকেই আত্মরক্ষার্থে বাসা থেকে পরিবার-পরিজন নিয়ে বের হয়ে যান, এবিসয়ে তাৎক্ষনিক হাসপাতালের কোন কতৃপক্ষের বক্তব্য পাওয়া যায়নি।
এ বিষয়ে চাঁদপুর ফায়ার সার্ভিস উত্তর স্টেশন কর্মকর্তা ফারুক আহমেদ জানান, ‘বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। প্রতিষ্ঠানটির একটি সাইনবোর্ড পুড়ে যাওয়া ছাড়া বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয় নাই। তবে বড় ধরণের ক্ষয়ক্ষতি থেকে হাসপাতালটি রক্ষা পেয়েছে।

Related posts