September 25, 2018

চাঁদপুর বিভিন্ন কলেজে নবীন বরণ অনুষ্ঠানে তোমরা স্বপ্ন দেখতে শিখ, যে স্বপ্ন নিয়ে যাবে কাঙ্খিত গন্তব্যে — ডা. দীপু মনি এমপি

6এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ,পুরান বাজার ডিগ্রি কলেজ, সরকারি মহিলা কলেজ ও বাবুর হাট কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন ও নবিন বরন অনুষ্ঠিত হয়েছে আজ ১লা জুলাই শনিবার।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি। বেলা ১২টায় চাঁদপুর সরকারি কলেজে অনুষ্ঠিত নবীন বরণ আয়োজনে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন। কলেজের অর্থনীতি বিভগের সহযোগী অধ্যাপক রুপক রায়ের পরিচালনায় বক্তব্য রাখেন উপাধ্যক্ষ শাহ আলম মিয়া, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বাহার। এসময় কলেজের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ অন্যান্য শিক্ষক ও শিক্ষার্র্থীরা উপস্থিত ছিলেন।

দুপুর ১টায় সরকারি মহিলা কলেজ হলরুমে নবীন বরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর এমএ মতিন মিয়া। ইংরেজী বিভাগের প্রভাষক মো. জহিরুল ইসলামের পরিচালনায় কলেজের উপাধ্যক্ষ মাসুদুর রহমানসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং অন্যান্য শিক্ষক ও শিক্ষার্র্থীরা উপস্থিত ছিলেন। এসময় প্রতিটি বিভাগ থেকে ৩ জন করে গরিব মেধাবী শিক্ষার্থীকে নতুন বই তুলে দেয়া হয়।

বেলা আড়াইটায় চাঁদপুর শহরের বাবুরহাট কলেজের নবীন বরণ অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশারেফ হোসেন। সাবেক অধ্যক্ষ ও জেলা আওয়ামী লীগ নেতা শহীদ উল্লাহ মাস্টারের সভাপতিত্বে এবং রাসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক সবীতা বিশ্বাসের পরিচালনায় উপস্থিত ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান মোখলেসুর রহমান, কলেজের ম্যানেজিং কমিটির সদস্য সেলিম খান. সহযোগী অধ্যাপক জাহাঙ্গির হোসেন ও কামরুজ্জামানসহ অন্যান্য শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।

3

চাঁদপুর সরকারি বিশ^বিদ্যালয় কলেজ,পুরান বাজার ডিগ্রি কলেজ, সরকারি মহিলা কলেজ ও বাবুর হাট কলেজের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন ও নবিন বরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনি এমপি বলেন, চাঁদপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ এবং বাবুরহাট কলেজ ও পুরান বাজার ডিগ্রি কলেজের পড়ালেখার মান অরেক ভালো। তবে যেহুতু কোনো কাজের মানোন্নয়নের শেষ নেই সেহুতো আমি প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের পড়া লেখার মান আরো ভালো করার আশা করবো।
আজ তোমাদেরকে রজনিগন্ধা ফুল দিয়ে বরন করা হয়েছে আগামিতে এই রজনিগন্ধার ফুলের সুভাষেরমত সু-শিক্ষার সুভাষ ছড়াবে সাড়া বিশে^। তোমরা সপ্ন দেখতে শিখ, যে সপ্ন নিয়ে যাবে তোমাদের কাঙ্খিত গন্ত্যব্যে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, একাদশ শ্রেণীতে ভর্তি হয়ে তোমরা জীবনের নতুন একটি ধাপে পা রাখলে। এখান থেকেই তোমাদের সেই সপ্নের ভবিষ্যৎ পরিকল্পনা নির্ধারণ করবে। রাজনীতির বিষয়ে তোমাদের সচেতন হবে হবে। কারণ রাজনৈতিক সিদ্ধান্ত ছাড়া কিছুই হয় না। আমাদের শিক্ষা খাওয়া-পরা থেকে শুরু করে জিবনের প্রতিটি ক্ষেত্রেই রাজনৈতিক সিদ্ধান্ত রয়েছে। রাজনৈতিক সিন্ধান্তের উপর তোমাদের শিক্ষা প্রতিষ্ঠানসহ লেখা-পড়ার অনেক কিছুই নির্ভরতা রয়েছে।

তিনি আরো বলেন, মাদক, বাল্য বিবাহ ও জঙ্গীবাদ থেকে তোমরা দূরে থাকবে এবং পাড়া-প্রতিবেশীসহ বন্ধু-বান্ধবদের মাদক এবং সকল প্রকার অনৈতিক কাজ থেকে দূরে থাকতে বলবে। প্রত্যেকেই সু-শিক্ষায় শিক্ষিত হয়ে এদেশের সু-নাগরিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে বলে আমি আশা রাখি।
প্রতিটি নবীন বরণ অনুষ্ঠানে ডা. দীপু মনি এমপির সাথে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, সদর থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক আনোয়ার হোসেন জীবন, জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ সহ ছাত্রলীগ ও যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দ।

Related posts