June 22, 2018

চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের নির্বাচন সম্পন্ন

iiiiiiiচাঁদপুর জেলা প্রতিনিধি : বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার কার্যকরি কমিটির নির্বাচন (২০১৮-২০১৯) সম্পন্ন হয়েছে। এতে সভাপতি পদে এ কে আজাদ ১৯ ভোট এবং সাধারণ সম্পাদক পদে তালহা জুবায়ের ১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। ২৭ এপ্রিল শুক্রবার চাঁদপুর প্রেস ক্লাবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অত্যান্ত উৎসবমূখর এবং আনন্দঘন পরিবেশে একটানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের সর্বমোট ৩৫জন ভোটার গোপন ব্যালটের মাধ্যমে কার্যকরি পরিষদ নির্বাচিত করে।
পূর্ন নির্ধারিত সময় দুপুর আড়াইটায় সকল প্রার্থীদের উপস্থিতিতে ভোট গ্রহণ শেষে বিকেল সাড়ে ৩টার মধ্যে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশন ও চাঁদপুর ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি আলম পলাশ। নির্বাচন কমিশনের দায়িত্বে ছিলেন সাবেক সভাপতি এমএ লতিফ ও সাধারণ সম্পাদক এড.চেীধুরী ইয়াছিন ইকরাম।
প্রাপ্ত ফলাপলে দেখা যায়, সভাপতি পদে এ কে আজাদ ১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়। এই পদে একমাত্র প্রতিদ্বন্দ্বি মিজান লিটন পেয়েছেন ১৬ ভোট। সহ-সভাপতি পদে এমএম কামাল ১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এবং অপর একমাত্র প্রার্থী কবির হোসেন মিজি পেয়েছেন ১৬ ভোট। সাধারণ সম্পাদক পদে তালহা জুবায়ের ১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শেখ আল মামুন পেয়েছেন ১০ ভোট। এছাড়া অন্য দু’জন প্রার্থী পেয়েছেন যথাক্রমে অভিজিৎ রায় ৫ ভোট ও এসএম সোহেল ৩ ভোট। সিনিয়র যুগ্ম-সম্পাদক হিসেবে সাইদ হোসেন অপু ২১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আর অপর একমাত্র প্রার্থী মাজহারুল ইসলাম অনিক পেয়েছে ১৪ ভোট। কোষাধ্যক্ষ পদে দু’জন প্রার্থীর মধ্যে মাও. আবদুর রহমান গাজী ২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আর তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী শরীফুল ইসলাম পেয়েছেন ১৩ ভোট।
এদিকে এ নির্বাচনে ১০টি পদের মধ্যে ৫টিতে ৫জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এরা হলেন, সিনিয়র সহ-সভাপতি পদে কে এম মাসুদ, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আশিক বিন রহিম, দপ্তর সম্পাদক পদে সজীব খান এবং কার্যকরি সদস্য পদে বাদল মজুমদার ও কে এম সালাউদ্দিন। এছাড়াও ২জন কার্যকরি সদস্য পদে পদাধিকার বলে সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।
ফলাফল ঘোষনাকালে বিজীয় এবং বিজিত প্রার্থীদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী ও শহীদ পাটওয়ারী। এসময় উপস্থিথ ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাকেব সভাপতি শহ মোহাম্মদ মাকসুদুল আলম, বিএম হান্নান, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা, সোহেল রুশদী, জিএম শাহীনসহ চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ এবং স্থানীয় পত্রিকার সম্পাদকবৃন্দ।
প্রসঙ্গত: ২০০৬ সালে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখা প্রতিষ্ঠা লাভ করে। সংগঠনটির প্রতিষ্ঠালগ্ন থেকেই সভাপতির দায়িত্ব পালন করে আসছেন তারা হলেন: আলম পলাশ, বাদল মজুমদার, এম এ লতিফ। সাধারণ সম্পাদকের পদে দায়িত্ব পালন করেন গোলাম মোস্তফা, কে এম মাসুদ ও চেীধুরী ইয়াছিন ইকরাম ।

Related posts