November 16, 2018

চাঁদপুর কমিউনিটি পুলিশিং কমিটির পরিচিতি সভা

এ কে আজাদ,চাঁদপুরঃ  চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি ও কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় রোটারী ক্লাব মিলনায়তনে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশ্রাফুজ্জামান। তিনি তার বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং নতুন কমিটি করলেই আমাদের কাজ শেষ নয়। সকলকে কাজ করতে হবে।

সমাজ থেকে মাদক, ইভটিজিং নির্র্মূলে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করা হবে। কমিউনিটি পুলিশিং এর প্রতি সাধারণ মানুষের যে প্রত্যাশা তা পূরণ করতে হবে। পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি ও অ ল কমিটির নেতৃবৃন্দ প্রত্যেক এলাকায় সাধারণ মানুষের সাথে পরিচিতি হতে হবে এবং তাদের খোজ খবর নিতে হবে। চাঁদপুরের যে সুনাম ও গৌর অর্জন হয়েছে তা সকলের প্রচেষ্টায় সম্ভব হয়েছে।

তিনি আরো বলেন, সমাজ থেকে সকল অপরাধ কারো পক্ষে একা নিরসন করা সম্ভব নয়। সকলের মিলেই দূর করতে হবে। চাঁদপুর থেকে সন্ত্রাস, মাদক ও ইভটিজিংসহ সকল অপরাধ দূর করার পরিকল্পনা দায়িত্ব আপনাদের, আর তা বাস্তবায়নের দায়িত্ব ও আমাদের। ব্যাপক জনগোষ্ঠীকে সম্পৃক্ত করে সামাজিক আন্দোলন সৃষ্টির মাধমে মাদক রোধ করতে হবে। পুলিশ হাজারো কাজের মধ্যেও মাদককে অগ্রাধিকার ভিত্তিতে রোধ করার জন কাজ করে যাচ্ছে।

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. মামুনুর রশীদের সভাপতিত্বে এবং সেকেন্ড অফিসার মো. মনির আহম্মেদের পরিচালনা বক্তব্য রাখেন, বিশিষ্ট্য মৎস্য রপ্তানি কারক শাহীদুর রহমান চৌধুরী, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, এসএসপি সদর সার্কেল মো. নজরুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, নবগঠিত পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি সভাপতি শেখ মনির হোসেন বাবুল, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি সাবেক সভাপতি জি এম শাহাবুদ্দিন, সাধারণ সাধারণ সম্পাদক জামাল হোসেন, পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটি কোষাদক্ষ মোজাম্মেল হোসেন, কমিউনিটি পুলিশিং অ ল-২ এর সাধারণ সম্পাদক তমাল কুমার ঘোষ প্রমুখ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts