March 23, 2019

চাঁদপুরে ৩ লক্ষাধিক শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারন

Chandpur Vitamin A Campain Pic(1)এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ার সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়ছে। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন চাঁদপুর ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. এ কে এম মাহাবুবুর রহমান।

মাহাবুবুর রহমান তার বক্তব্যে বলেন, আগামী ৯ ফেব্রæয়ারী বিরতিহীনভাবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬-১১ মাস বয়সী শিশু এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে ক্যাপসুল খাওয়ানো হবে। শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমান মত ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানোর পরামর্শ দেন।

তিনি জানান, চাঁদপুর জেলার আটটি উপজেলা ও দুটি পৌরসভার ৬-১১ মাস বয়সী মোট ৩৫ হাজার ৯শ’ ৯৬ জন শিশু এবং ১২-৫৯ মাস বয়সী মোট ২ লক্ষ ৮৫ হাজার ২শ’ ১৭ জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। জেলার মোট ২ হাজার ৩শ’ ৩৩টি কেন্দ্রের মাধ্যমে মোট ৪ হাজার ৬শ’ ৬৬ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবক এই কাজে নিয়োজিত থাকবে বলে জানান তিনি। ক্যাম্পেইন এ শতভাগ শিশুকে ভিটামিন ক্যাপসুল খাওয়ানোর জন্যে তিনি সাংবাদিকদের কাছে সহযোগিতা কামনা করেন।
কর্মশালায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো গুরুত্বের বিষয়ে প্রজেন্টেশন উপস্থাপনা করেন বিশ^স্বাস্থ্য সংস্থার চাঁদপুর প্রতিনিধি ডা. ফজলুল কাদের।

চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধরের পরিচালনায় বক্তব্য রাখনে চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটোয়ারী, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, বি এম হান্নান, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটোয়ারী, সহ-সভাপতি রহিম বাদশা, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি এ কে আজাদ, সাধারণ সম্পাদক তালহা জুবায়ের, সময়টিভির স্টাফ রিপোর্টার ফারুক আহম্মদ, মানবকণ্ঠের প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত প্রমুখ। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

তারিখ : ০৭-০২-২০১৯

Related posts