November 19, 2018

চাঁদপুরে ৩ পৌরসভায় সংঘর্ষ; ৩৪রাউন্ড গুলি নিক্ষেপ!

এ কে আজাদ,চাঁদপুরঃ  চাঁদপুরের ফরিদগঞ্জ,মতলব ও হাজীগঞ্জ পৌর সভার নির্বাচনে কয়েকটি কেন্দ্রে  ব্যালট পেপার  ছিনিয়ে নেয়া ও কেন্দ্র দখলের চেষ্টাকালে ব্যাপক সংঘর্ষেও ঘটনা ঘটেছে,পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশের ৩৪রাউন্ড গুলি নিক্ষেপ এসময় মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও  ভাংচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষের ঘটনায় ১জন গুলিবিদ্ধসহ ৩০জন আহত হয়েছে।

এদিকে মতলব পৌরসভার  মুন্সিরহাট উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। মতলর পৌরসভার দক্ষিন বাইশপুর প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে আওয়ামীলীগ সমর্থকরা ব্যালট পেপার ছিনিয়ে নেয়ার চেস্টা করলে বিএনপির সমর্থকদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে । পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ১৫ রাউন্ড শর্টগাণের গুলিছুড়ে । এতে দুই দলের ১০ জন আহত ও ১ জন গুলিবিদ্ধ হয়েছ ।

ফরিদগঞ্জ পৌরসভার  চর কুমিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখলের চেষ্টাকালে আওয়ামীলীগ-বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ত্রিমূখী সংঘর্ষের ঘটনা ঘটে। আহত হয় ১০জন। এ সময়  ৩আওয়ামীলীগ নেতার ৩টি মোটর সাইকেলে অগ্নিসংযোগ ও ২টি মোটরসাইকেল ভাংচুর করে পুকুরে ফেলে দেয়া হয়। ঘটনাস্থল থেকে পুলিশ ৩জনকে আটক করে। এছাড়া কাছিয়ারা ভোট কেন্দ্রে বিএনপি- আওয়ামলীগ সংঘর্ষ হয়েছে । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৪ রাউন্ড গুলি চুরেছে । এতে বিএনিপর কেন্দ্রীয় নেতা মোতাহার হোসেন পাটোয়ায়রীসহ ৯ জন আহত হয়েছে ।

অপর দিকে হাজিগঞ্জ পৌরসভার আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের ব্যালট পেপার ছিনিয়ে নেয়ার সময় পুলিশের সাথে সংঘর্ষ হয় স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকদের । এখানেও পুলিশ ৫ রাউন্ড গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ।

জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান জানিয়েছন যে খানেই অনিয়মের সংবাদ পাওয়া যাচ্ছে সেখানেই ব্যবস্থা নেয়া হচ্ছে ।

মতলব পৌরসভার রির্টানিং অফিসার ফারহনা ইসলাম জানান, সুষ্ঠভাবে ভোট গ্রহনের পরিবেশ না থাকায় মুন্সিরহাট উচ্চ বিদ্যায় কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts