September 20, 2018

চাঁদপুরে হত্যা মামলায় এক যুবকের মৃত্যুদন্ড

‡‡‡‡

এ কে আজাদ,চাঁদপুর: চাঁদপুর জেলার শাহারাস্তি উপজেলার চিতোষী এলাকায় চলন্ত ট্রেনে মনির হোসেন (২৮) নামের এক যুবককে শ্বাসরুদ্ধ করে হত্যার অপরাধে সাধন হোসেন কাজী (২৮) নামের আরেক যুবককে মৃত্যুদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছে চাঁদপুর আদালত।

সোমবার (২২ মে) দুপুর ১টায় চাঁদপুরের জেলা ও দায়রা জজ মো. সালেহ উদ্দিন আহমদ এই রায় প্রদান করেন।
মৃত্যুদন্ডপ্রাপ্ত সাধন হোসেন হাজীগঞ্জ উপজেলার কাঠালী (দিঘীরপাড়) বেপারী বাড়ীর মৃত বেনু কাজীর ছেলে।

নিহত মনির হোসেন পাশ্ববর্তী শাহরাস্তি উপজেলার চিতোষী গ্রামের বেপারী বাড়ীর মৃত নুর মিয়া বেপারীর ছেলে।

মামলার বিবরণ থেকে জানাযায়, মনির ও সাধন পূর্ব পরিচিত। কোন কারণে তাদের মধ্যে বিরোধের সৃষ্টি হয়। এই বিরোধকে কেন্দ্রকরে ২০১৩ সালের ৬ ফেব্রুয়ারী সকাল ১১টার দিকে চিতোষী থেকে ট্রেনেচড়ে চাঁদপুর যাওয়ার পথে সাধন মনির হোসনেক গলাটিপে হত্যা করে পালিয়ে যায়। এই ঘটনায় মৃত মনির হোসেনকে অজ্ঞাত পরিচয় দেখানো হয়। কিন্তু পরবর্তীতে তার ভাই একমাস পর ছবি দেখে সনাক্ত করেযে মৃত মনির হোসেন তার ভাই। পরে একই বছর ২৬ মে নিহতের ভাই আমির হোসেন বাদী হয়ে চাঁদপুর রেলওয়ে থানায় সাধন হোসনেকে আসামী কারে একটি হত্যা মামলা দায়ের করেন।

সরকার পক্ষের আইনজীবী (পিপি) এড. আমান উল্যাহ জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা চাঁদপুর জিআরপি থানার উপ-পরিদর্শক মো. নাজমুস সাকিব দির্ঘ তদন্ত শেষে ২০১৪ সালের ১৯ জানুয়ারী আদালতে মামলার চুড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত দীর্ঘ ৫ বছরে ১১জন স্বাক্ষীর মধ্যে ৯জনের স্বাক্ষ্য গ্রহন শেষে সাধন হোসেনকে দোষী সাব্যস্ত করে প্যানেল কোর্টের ১৮৬০ এর ৩০২ ধারায় মৃত্যুদন্ড এবং ৫ হাজার টাকা জরিমানা করেন। আসামী পক্ষের আইনজীবী ছিলেন এড. বিধু ভুষন নাথ ও এড. ইকবাল-বিন-বাশার।
২২.০৫.২০১৭

Related posts