November 14, 2018

চাঁদপুরে বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশের বাধায় পন্ড

99এ কে আজাদ,চাঁদপুর : চাঁদপুরে খালেদা জিয়ার মুক্তির দাবীতে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল পুলিশ বাঁধা দেয়ার কারণে পন্ড হয়েগেছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) জুম’আর নামাজ শেষে শহরের শহীদ মুক্তিযোদ্ধা সড়কের চিশতিয়া জামে মসজিদের সামনে বিএনপির নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করার জন্য একত্রিত হয়েছিল। কিন্তু পুলিশ তাদরেকে মিছিল করতে না দিয়ে সেখান থেকে চলে যেতে বলে।

চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকসহ জেলা বিএনপির নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল করার জন্য বেশ কিছুক্ষন পুলিশের সাথে কথা বলেন। কিন্তু পুলিশ বিক্ষোভ মিছিল না করার বিষয়ে শক্ত অবস্থানে থাকায় অবশেষে মিছিল করতে ব্যর্থহন তারা।

পরে বিএনপির নেতা কর্মীরা শহরের আদালত পাড়ার ভিতর দিয়ে চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের বাস ভবনের সামনে চলে যায়। তাদের পিছনে-পিছনে পুলিশও সেখানে যায়, সেখান থেকে চাঁদপুর জেলা বিএনপির আহবায়কের নির্দেশে নেতা কর্মীরা যার যার গন্তব্যে চলে যান।

3

চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক জানান, আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করার জন্য প্রস্তুতি নিয়েছি। কিন্তু পুলিশ এসে আমাদেরকে বাঁধা দেয়ার কারণে মিছিল করা সম্ভব হয়নি। তবে আগামীকাল আমাদের সমাবেশে কোন প্রকার বাঁধা না দেয়া হয়, সে জন্য আইন শৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এড. সেলিম উল্যাহ সেলিম, যুগ্ম আহবায়ক মুনির চৌধুরী, সলিমুস্ সালাম, জেলা যুবদলের সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, জেলা ছাত্রদলের ফয়সাল গাজী বাহারসহ প্রায় ২ শতাধিক নেতা-কর্মী।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়ালি উল্যাহ বলেন, বিএনপি বিক্ষোছ মিছিল করার প্রস্তুতি নিয়েছে। শহরের শান্তি শৃঙ্খলা স্থিতিশীল রাখার জন্য আমরা বিএনপিকে বিক্ষোভ মিছিল করতে দেইনি।

Related posts