November 19, 2018

চাঁদপুরে ফ্রি মেডিকেল ক্যাম্পে; ৫০০০ রোগীকে চিকিৎসা

এ কে আজাদ,চাঁদপুরঃ  চাঁদপুরের মতলব উত্তর উপজেলার চরকালিয়া উচ্চ বিদ্যালয়ে ১ দিনের ফ্রি মেডিকেল ক্যাম্প মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে এতে ১০জন বিশেষজ্ঞ ডাক্তারসহ ৩৫ জন ডাক্তার প্রায় ৫ হাজার রোগীর চিকিৎসাসেবা প্রদান করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ বলেন, একটি সুস্থ্য জাতি গড়ে তোলার লক্ষ্যে সরকার স্বাস্থ্যসেবাকে মানুষের কাছে পৌঁছে দিতে অঙ্গীকারবদ্ধ। এরই আলোকে সরকার চিকিৎসাখাতে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন করে চলছে। বর্তমান সরকারের স্বদিচ্ছার কারণে এদেশ থেকে যক্ষ্মা রোগের মতো মারাত্মক ব্যাধী প্রায় নির্মূল হতে চলছে। চিকিৎসা সেবার কারনেই বাংলাদেশের জনগণের গড় আয়ু ৭১ এ উন্নীত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু ইউসুফ কাজীর সভাপতিত্বে ও স্বাস্থ্য সহকারি কামাল হোসেন খানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুরের সিভিল সার্জন ডা. রথিন্দ্রনাথ মজুমদার, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন সরকার দানেশ, মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহবুবুর রহমান।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts