November 14, 2018

চাঁদপুরে প্রথমদিনেই অনুপস্থিত ১শ”৭৫ পরিক্ষার্থী

665
এ কে আজাদ,চাঁদপুরঃ   কোন বহিস্কার ছাড়াই চাঁদপুরে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে  অনুষ্ঠিত হয়েছে প্রথমদিনের পরিক্ষা। কুমিল্লা মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও সমমানের পরীক্ষায় জেলায় মোট ৬৬ টি কেন্দ্রে অনুষ্ঠিত প্রথমদিনের পরীক্ষায় ১শ ৭৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। প্রথমদিনের পরিক্ষায় মোট ৩০ হাজার ১শ”৫জন পরিক্ষার্থী অংশ নেয়ার কথা থাকলেও অংশ নিয়েছে ২৯ হাজার ৯শ”৩০ জন। অনুপস্থিত পরিক্ষাথীদের মধ্যে এসএসসি বাংলা প্রথম পত্র ৩৮ কেন্দ্রে মোট ৯১ জন পরিক্ষার্থী অনুপস্থিত ছিল। দাখিলে কুরআন মাজিদ ও তাজবিদ পরিক্ষায় ১৮ কেন্দ্রে অনুপস্থিত ছিলেন ৭৮ জন। এসএসসি ভোকেশনাল বাংলা ২ পত্রে ১০ কেন্দ্রে অনুপস্থিত পরিক্ষার্থী সংক্ষ্যা ৬ জন। গতকাল সোমবার সকাল ১০টায় শুরু হয়ে দুপুর একটায় পরীক্ষা শেষ হয়।

পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য সাধারণ ভিজিল্যান্স টিমের পাশাপাশি কয়েকটি বিশেষ ভিজিল্যান্স টিম বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছে।

এদিকে প্রথমদিনের এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শণ করেছেন জেলা প্রশাসক মোঃ আব্দুস  সবুর মন্ডল ও পুলিশ সুপার সামছুন্নাহার। সকাল ১১টায় জেলা প্রশাসক ও পুলিশ সুপার জেলা শহরের মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, হাসান আলী সরকারী উচ্চ বিদ্যালয় ও ফরাক্কবাদ উচ্চ বিদ্যালয়সহ জেলা সদরের আরো কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শণ করেন। জেলা প্রশাসক ও পুলিশ সুপার কেন্দ্র পরিদর্শণ কালে পরীক্ষার্থীদের খোঁজ খবর নেন ও কুশল বিনিময় করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা ও হাসান আলী সরকারী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুর রফিক।

অন্যদিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা কুমিল্লা অ লের উপ-পরিচালক মোহাম্মদ হোসেন জেলা সদরের বেশ কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শণ করেন। উল্লেখ্য এবছর জেলায় এসএসসি ও সমমানের পরীক্ষায় ৬৬টি কেন্দ্রে ৩৪ হাজার ৩শ’ ৮৮ জন ছাত্র-ছাত্রী অংশ নিচ্ছে। পরিদর্শন কালে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কেন্দ্র পরিদর্শদের সতর্ক থাকার পরামর্শ দেন

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts