September 20, 2018

চাঁদপুরে খসড়া ভোটার তালিকায় লক্ষাধীক নতুন ভোটার অন্তভূক্ত

এ কে আজাদ,চাঁদপুরঃ  পৌরসভা নির্বাচনের মাত্র একদিন পর নতুন খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ নির্বাচন কমিশন। গত ২ জানুয়ারী নির্বাচন কমিশন খসড়া ভোটার তালিকা প্রকাশ করেছে। চাঁদপুরে লক্ষাধীকের উপরে নতুন ভোটার অন্তভূক্ত হয়েছে এই তালিকায়। প্রকাশিত তালিকায় চাঁদপুর জেলায় সর্ব মোট ১ লক্ষ ৭ হাজার ৯শ’ ৮৭ নতুন ভোটার অন্তর্ভূক্ত হয়েছে। জেলার ৮টি উপজেলায় বিদ্যমান ভোটার রয়েছে ১৬ লক্ষ ২৫ হাজার ৪শ’ ৩৪। এর মধ্যে কচুয়া উপজেলায় ২ লক্ষ ৩৯ হাজার ৫শ’ ১১ ভোটার, অন্তর্ভুক্ত ভোটারের সংখ্যা ১৪ হাজার ৮শ’ ৭০, অগ্রগতির হার ৬.২১%।

চাঁদপুর সদর উপজেলায় বিদ্যমান ভোটারের সংখ্যা ৩ লক্ষ ১৩ হাজার ২শ’ ৫৫, এর সাথে খসড়া ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে ২৩ হাজার ৮শ’ ৮৩, অগ্রগতির হার ৭.৬১%। ফরিদগঞ্জ উপজেলায় বিদ্যমান ভোটার সংখ্যা ২লক্ষ ৭৭ হাজার ৮শ’ ৯০, এর সাথে খসড়া ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে ২০ হাজার ৪শ’ ৯৫, অগ্রগতির হার ৭.৩৮%। মতলব উত্তর উপজেলায় বিদ্যমান ভোটার সংখ্যা ২লক্ষ ১২ হাজার ৬শ’ ৪, এর সাথে খসড়া ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে ৯হাজার ৫শ’ ৯৫, অগ্রগতির হার ৪.৫১%। মতলব দক্ষিণ উপজেলায় বিদ্যমান ভোটার সংখ্যা ১লক্ষ ৪৬ হাজার ২৭, এর সাথে খসড়া ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে ৭হাজার ৫শ’ ৮৩, অগ্রগতির হার ৫.১৯%। শাহরাস্তি উপজেলায় বিদ্যমান ভোটার সংখ্যা ১লক্ষ ৪৯ হাজার ৭শ’ ৯৫, এর সাথে খসড়া ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে ১২হাজার ৮১, অগ্রগতির হার ৮.০৭%।

হাইমচর উপজেলায় বিদ্যমান ভোটার সংখ্যা ৭৩ হাজার ১শ’ ৪০, এর সাথে খসড়া ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে ৪হাজার ৯শ’ ৭৯, অগ্রগতির হার ৬.৮১%। হাজীগঞ্জ উপজেলায় বিদ্যমান ভোটার সংখ্যা ২লক্ষ ১৩ হাজার ২শ’ ১২, এর সাথে খসড়া ভোটার তালিকায় অন্তর্ভূক্ত হয়েছে ১৪হাজার ৫শ’ ৩৯, অগ্রগতির হার ৬.৮২%। গত ২ জানুয়ারী থেকে খসড়া ভোটার তালিকা যাচাই-বাছাই কাজ শুরু হয়েছে। চলবে আগামী ১৭ জানুয়ারী পর্যন্ত। এর মধ্যে রুহিঙ্গা স্মরণার্থীরা তালিকায় অন্তর্ভূক্ত থাকলে সে ব্যাপারে আপত্তি, নাম ঠিকানার ভুল থাকলে সংশোধনের জন্য আবেদন করা যাবে। স্ব-স্ব উপজেলার নির্বাচনী কর্মকর্তা বরাবরে এ আবেদনপত্র জমা দিতে হবে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts