April 21, 2019

চাঁদপুরে এই প্রথম ড্রোনের মাধ্যমে পুলিশের বর্ষবরন অনুষ্ঠান পর্যবেক্ষন

a1

এ কে আজাদ, চাঁদপুর : বাংলা বর্ষবরন অনুষ্ঠান শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন করার লক্ষে চাঁদপুর জেলা পুলিশ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে এ বছরই প্রথম ড্রোনের মাধ্যমে বর্ষবরনের সকল অনুষ্ঠান পর্যবেক্ষন করেছেন। এবং শহরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কয়েক স্তরের নিরাপত্তার বলয় তৈরি করে নিরাপত্তা নিশ্চিত করেছেন। মঙ্গল শোভাযাত্রার সামনে পিছনে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত ছিলো। শহরের প্রতি মোড়ে মোড়ে ছিল পুলিশের বিশেষ নজরদারী।

চাঁদপুরের পুলিশ সুপার জিহাদুল কবির (বিপিএম, পিপিএম) বলেন, আমরা চাঁদপুর জেলা পুলিশ এই প্রথম চাঁদপুরে ড্রোনের মাধ্যমে বর্ষবরনের সকল অনুষ্ঠানের আইনশৃঙ্খলার বিষয়টি পর্যবেক্ষন করেছি। এই ড্রোনের মাধ্যমে চার পাশের চার কিলুমিটার এলাকা পর্যবেক্ষন করা যায়। আইনশৃঙ্খলা বিগ্নকারীকে তাৎক্ষনিক সনাক্ত করে আইনের আওতায় আনা যাবে।
তিনি আরো বলেন, এখন থেকে চাঁদপুর জেলা পুলিশ গুরুত্বপূর্ণ সকল অনুষ্ঠান সিসি কেম্যারার আওতায় নিয়ে আসবে। এবং ড্রোনের মাধ্যমে অনুষ্ঠান স্থলসহ এর আশপাশ পর্যবেক্ষন করা হবে। বর্তমানে প্রযুক্তি নির্ভরবিশে^ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে প্রযুক্তির ব্যাবহার কার্যকরি পদক্ষেব বলে মনে করছি।

Related posts