April 23, 2018

চাঁদপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত

xyzএ কে আজাদ, চাঁদপুর : নানা আয়োজনের মধ্যে দিয়ে আজ শনিবার চাঁদপুরে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালিত হয়েছে। এই উপলক্ষে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে সকাল ১০টা থেকে শুরু হয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানব বন্ধনে প্রশাসন, সামাজিক, সাস্কৃতিকসহ নানা শ্রেণী-পেশার মানুষ অংশ গ্রহন করেন। মানব বন্ধন শেষে বৃষ্টি উপেক্ষা করে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে দুর্নীতি দমন কমিশন এবং সচেতন নাগরিক কমিটি চাঁদপুর জেলা শাখার সহযোগিতায় এই কর্মসূচি পালন করা হয়। কর্মসুচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল।

প্রধান অতিথি জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, বিভিন্ন পেশা ও শ্রেণীর মানুষের মাঝে দুর্নীতিবিরোধী সচেতনতা বাড়াতে এমন উদ্যোগ প্রশংসার দাবি রাখে। এই সচেতনতা থেকে পরবর্তীতে কেউ অন্যায়, অনিয়ম করতে গেলে তাঁর মধ্যে ঘৃণা জন্মাবে। এর ফলে সমাজের প্রতিটি ক্ষেত্রে দুর্নীতি শুন্যের কোটায় নেমে আসবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র নাসিরউদ্দিন আহম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আফজাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসন শওকত ওসমান, মাইনুল ইসলাম, প্রফেসর মনোহর আলী, ডা. পিযূষ কান্তি বড়ুয়া প্রমুখ।

Related posts