November 17, 2018

চাঁদপুরে আধুনিক নৌ-টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন ৪ নভেম্বর

b
এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুরবাসীর আরো একটি সপ্ন পুরনের পথে । দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে আগামী ৪ নভেম্বর রোববার আধুনিক নৌ-টার্মিনালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। রোববার বিকেল ৩টায় চাঁদপুর লঞ্চঘাট পরিদর্শন শেষে প্রস্তাবিত আধুনিক নৌ-টার্মিনাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও সুধী সমাবেশে যোগদান করবেন।

চাঁদপুরবাসীর দীর্ঘদিনের চাওয়,া প্রায় ৪ একর ভূমির ওপর শহরের মাদ্রাসা রোডেই নির্মিত হচ্ছে এই আধুনিক লঞ্চঘাট। প্রায় ৬৭ কোটি টাকা ব্যয়ে এ লঞ্চঘাট নির্মাণ করা হবে। চাঁদপুর-৩ নির্বাচনী আসনের সাংসদ সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির চাওয়ার প্রেক্ষিতে ২০১৭ সালের ১০ নভেম্বর একনেকের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্রকল্পটির অনুমোদন দেন। শহরের মাদ্রাসা রোডে বর্তমান লঞ্চঘাটটি ২ দশমিক ৪৮ একর জমির ওপর অবস্থিত। আরও দেড় একরসহ প্রায় ৪ একর জমির ওপর দ্বিতল ভবনের আধুনিক এই লঞ্চঘাটটি তৈরি করা হচ্ছে।

চাঁদপুর বিআইডবিøউটিএ সূত্রে জানা যায়, দুইতলা বিশিষ্ট আধুনিক এই লঞ্চঘাটে ৬টি নতুন পন্টুন, ৬টি গ্যাংওয়ে, নৌ-পুলিশ ফাড়ির স্থায়ী কার্যালয়, যাত্রী বিশ্রামাগার, নিশি বিল্ডিং এলাকার উত্তর পাশ দিয়ে ২০ ফুট চওড়া রাস্তাসহ দুটি ওয়ানওয়ে রাস্তা হবে। এ ছাড়া ঘাটে ৪ থকে ৫শ সিএনজি-অটোরিকশা পার্কিংয়ের ব্যবস্থা করা হবে।

চাঁদপুরবাসীর দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতেই সরকার আধুনিক মানের স্থায়ী নৌ-টার্মিনাল নির্মাণের উদ্যোগ নিয়েছে। এতে করে প্রতিদিন এ পথে চলাচলকারী চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী, রায়পুর, লক্ষীপুর ও চাঁদপুরের ঢাকা ও দক্ষিণাঞ্চলগামী হাজার হাজার যাত্রী সুফল ভোগ করবে।

Related posts