September 25, 2018

চাঁদপুরের এসবি হতে পারে রাজধানীর হাতির ঝিল!

966

এ কে আজাদ,চাঁদপুরঃ  সাবেক পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র বিষয় সংসদীয় স্থায়ী কমিটির বর্তমান সভাপতি ডাঃ দীপু মনি এমপি বলেন, চাঁদপুর শহরের উপর দিয়ে বয়ে যাওয়া এসবি খালটি হতে পারে রাজধানীর হাতির ঝিল। এ খালটিকে মানুষের কাছে আরো দৃষ্টি নন্দন করে গড়ে তুলতে আমাদের সকলের এগিয়ে আসা উচিত। এর দু”পাশ সংস্কার করে সুন্দর্য্য বৃদ্বি করা হলে খালের মধ্য দিয়ে নৌকা ভ্রমন করা ও বিকেলের সময়টা খালের পাশের বেে  বসে পরিবার পরিজন নিয়ে গল্প কওে সময় কাটোনো যেতে পারে।

তিনি পর্যটন বর্ষ প্রসঙ্গে বলেন,আমরা তিনটি নদীর মোহনায় অবস্থান করছি। আমাদের বড় বড় স্বপ্ন দেখতে হবে তবেইতো কিছু স্বপ্ন বাস্তাবয়িত হবে। জাতির জনক সোনার বাংলা গড়ার স্বপ্ন বাংঙ্গালীকে দেখিয়েছিলেন আর তা বাস্তবায়ন করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চাঁদপুর ইলিশের ও নদ-নদীর জেলা এজেলায় অনেক ঐতিহ্যগত স্থপনা রয়েছে। যা আমরা বাহিরের মানুষের কাছে তুলে ধরতে পারি। পুরান বাজারে অবস্থিত নীল মোজাইক পাথরের দৃর্ষ্টিনন্দন মসজিদটি যে কোন মানুষকে আকৃষ্ট করতে পারে।

মসজিদের সামনের স্থাপনা গুলোকে সরিয়ে দিয়ে যদি ফুলের বাগান ও ছোট ফোয়ারা করে দেওয়া যায় আমার বিশ্বান দেশের এবং বাহিরের সকলেই মসজিদ দেখতে চাঁদপুরে এসে ভির জমাবেন। চর এলাকায় ছোট আকারে হলেও পিকনিকের জন্য যাবতীয় ব্যবস্থা করা প্রয়োজন। বিশেষ করে টয়লেট ও পানীয় জলের ব্যবস্থা। তাহলে দেখবেন অনেক মানুষ চাঁদপুওে প্রতি আকৃস্ট হয়ে ভীর জমাবে। ছোট ছোট চর গুলোতে এসব ব্যবস্থা করা হলে আমার বিশ্বাস চাঁদপুরকে পর্যটক জেলা ঘোষনা সময়ের ব্যপার মাত্র। তিনি আরো বলেন, জেলা প্রশাসন অনেক বড় প্রজেক্ট হাতে নিয়েছেন এর জন্য আমার সাধুবাদ জানাই। হয়তো এর সবটুকু বাস্তবায়িত হবে না। যেটুকুই হয় তা আমাদের জেলার জন্য সুফল বয়ে আনবে।

২০১৬ সালকে পর্যটন বর্ষ হিসেবে উদযাপনের লক্ষে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় অনুষ্ঠেয় সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেন, আমরা এ জেলার নদী এলাকাকে চারটি জোনে ভাগ করে কর্মপরিকল্পনা হাতে নিয়েছি। অগামী মাসের ৬ তারিখে ৭দিনব্যাপী পর্যটন মেলা করা হবে। জেলার ৭টি স্পটে  মেলার কার্যক্রম পরিচালিত হবে। মেলাকে বর্ণাঢ্য করতে জেলা প্রশাসন সকলের সহযোগিতায় কাজ করে যাচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ লুৎফর রহমানের পরিচালনা উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা. রথীন্দ্র নাথ মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আশ্রাফুজ্জামান, চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান মোঃ সফিকুজ্জামন, হাইমচর উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, চাঁদপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মনোহর আলী, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সুমন চন্দ্র নন্দী, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক সিরাজুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমান প্রমুখ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts