November 19, 2018

‘চরমপন্থি সদস্য’কে কুপিয়ে হত্যা

521
পাবনা থেকেঃ  বৃহস্পতিবার পাবনার চাটমোহরে আব্দুস সামাদ (৪৫) নামে একজনকে শ্বাসরোধ ও কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। পুলিশের দাবি সামাদ চরমপন্থি দলের সদস্য।

উপজেলার নেংড়ী গ্রামের সরিষা ক্ষেত থেকে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত সামাদ একই এলাকার মৃত চৈতে প্রামাণিকের ছেলে।

চাটমোহর থানার উপ-পরিদর্শক (এসআই) মনছুর আলী পরিবারের বরাত দিয়ে জানান, বুধবার সন্ধ্যায় বাড়ি থেকে বের হয়ে যান আব্দুস সামাদ। এরপর থেকে তার কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। বৃহস্পতিবার সকালে নেংড়ী গ্রামের সরিষা ক্ষেতে সামাদের লাশ পড়ে থাকতে দেখে থানায় খবর দেন স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। নিহতের গলায় শ্বাসরোধ ও মাথায় ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে এসআই জানান, নিহত সামাদ আগে চরমপন্থি গ্রুপ ‘সর্বহারা’ দলের সদস্য থাকলেও বর্তমানে তিনি স্বাভাবিক জীবনে কৃষিকাজের সঙ্গে জড়িত ছিলেন। তার বিরুদ্ধে থানায় কোনো অভিযোগ বা মামলা নেই। তারপরও তার বিষয়ে বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে।

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

স্থানীয় সূত্রে জান গেছে, নিহত সামাদ সর্বহারা দলের সক্রিয় সদস্য ছিলেন। দল থেকে বেরিয়ে যাওয়ায় কিংবা চরমপন্থি দলের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে তাকে হত্যা করা হয়ে থাকতে পারে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts