September 20, 2018

চট্টগ্রামে বাস-ট্রেনে যাত্রীদের ভিড় বাড়ছে

Captureঢাকা::টানা ঈদের ছুটির পর বাস, ট্রেন, লঞ্চে আজ ও কাল দ্বিগুণ যাত্রী নিয়ে চলাচল করবে। ঈদের ছুটি শেষে ঢাকাসহ চট্টগ্রামের বাইরে স্ব-স্ব কর্মস্থলে যোগদানের জন্য এবং চাকুরিজীবী ছাড়াও ব্যবসায়ী ও বিভিন্ন স্থানে বসবাসরত সবাই মূলত আজ এবং কাল চট্টগ্রাম ছাড়ছেন। এতে বাস, আন্তঃনগর, লোকাল ও মেইল ট্রেনগুলোতে দ্বিগুণ যাত্রী হতে পারে বলে জানান রেল ও বাস টার্মিনাল কর্তৃপক্ষ।

চট্টগ্রাম থেকে প্রতিদিন ১৬-১৮টি ট্রেন চলাচল করে আসছে। এবারের রমজানের ঈদকে সামনে রেখে পূর্বাঞ্চলসহ সারাদেশে সুষ্ঠু ও সুন্দরভাবে টিকিট বিক্রয় ও মনিটরিং করার জন্য রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক এমপিসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনা দেয়া রয়েছে।

ঈদের ছুটিতে ট্রেনযাত্রীরা সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভ্রমণ করতে পেরেছে। পাশাপাশি ঈদের স্পেশাল ট্রেনসহ চলাচলরত ট্রেনগুলোতে প্রতিদিন ১৫ থেকে ২০ হাজার যাত্রী পরিবহন করেছে রেলওয়ে।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্য কর্মকর্তা সরদার শাহদাত আলী জানান, আজ ও কাল ট্রেন যাত্রী বাড়বে। ঈদের বন্ধের শেষ সময়ে স্ব স্ব কর্মস্থলসহ নিজ নিজ প্রতিষ্ঠানে যোগদানের জন্য চট্টগ্রাম ছাড়বে। এতে সাধারণ আসনের পাশাপাশি অতিরিক্ত যাত্রী পরিবহনের ব্যবস্থাও করা হয়েছে। কালোবাজারিসহ অনিয়ম রোধে বসানো হয়েছে সিসি টিভি ক্যামেরাও। ট্র্রেনের যাত্রীদের সুবিধা ও কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

Related posts