November 18, 2018

ঘূর্ণিঝড়ে ক্ষয়ক্ষতিতে ইসলামী ঐক্যজোটের উদ্বেগ<<ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান

রিয়াজুল করিম,ঢাকাঃ  উপকূলীয় অঞ্চলে ঘূর্ণিঝড় ও জলোচ্ছাসে  চট্টগ্রাম পটুয়াখালী, ভোলা, বরগুনা, নোয়াখালী, লক্ষিপুর, কক্সবাজারসহ বিভিন্ন  জেলায় জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ইসলামী ঐক্যজোটের  চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী ও মহাসচিব মুফতী ফয়জুল্লাহ।

আজ রবিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তাঁরা উদ্বেগ প্রকাশ করে  দূর্গত অঞ্চলের ইসলামী ঐক্যজোটের সকল শাখা,  দলীয় নেতাকর্মী, হৃদয়বান, দানশীল ব্যক্তি ও স্বেচ্ছাচ্ছাসেবী সংস্থার প্রতি ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় আসবাবপত্র এবং আর্থিক ও সার্বিক সহযোগিতা নিয়ে পাশে দাঁড়াবার  আহ্বান জানান।

বিবৃতিতে ইসলামী ঐক্যজোটের শীর্ষ নেতৃদ্বয় বলেন, ঘূর্ণিঝড় ও জলোচ্ছাসে বিভিন্ন জেলায় অনেক মানুষ  নিহত এবং অসঙ্খ্য মানুষ আহত হয়েছে, হাজার হাজার কাঁচা ঘর-বাড়ি ধ্বংস হয়েছে, গাছ-পালা, জমির উঠতি ফসল বিনষ্ট হয়ে গিয়েছে, চিংড়ি ঘের ও পুকুরের মাছ ভেসে গিয়েছে। হাজার হাজার মানুষ পানি বন্দী হয়ে পড়েছে। অনেক  ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। হাজার হাজার মানুষ খোলা আকাশের নীচে অর্ধাহারে ও অনাহারে আছে। বেড়িবাঁধ ভেঙ্গে পানি ঢুকে বহু গ্রাম প্লাবিত হয়েছে এবং জমির ফসল নষ্ট হয়েছে।

ক্ষতিগ্রস্তদের জন্য জরুরি ভিত্তিতে খাদ্য, পানীয় ও গৃহনির্মাণ সামগ্রীর ব্যবস্থা এবং আহতদের দ্রুত সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য তাঁরা সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান।

ঘূর্ণিঝড় ও জলোচ্ছাসে  নিহতদের জন্য শোক প্রকাশ করে নেতৃদ্বয় তাদের মাগফিরাত কামনা করেন এবং তাদের শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও আহতদের প্রতি গভীর সমবেদনা জানান।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২২ মে ২০১৬

Related posts